জাজিরাকে হারিয়ে ফাইনালে রিয়াল

প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০১৭, ১৩:৫৬

সাহস ডেস্ক

ক্রিস্তিয়ানো রোনালদো ও গ্যারেথ বেলের গোলে সংযুক্ত আরব আমিরাতের ক্লাব আল জাজিরাকে হারিয়ে ফিফা ক্লাব বিশ্বকাপের ফাইনালে  উঠেছে রিয়াল মাদ্রিদ।

১৩ ডিসেম্বর (বুধবার) রাতে আবু ধাবির জায়েদ স্পোর্টস সিটি স্টেডিয়ামে সেমি-ফাইনালে ২-১ গোলে জিতেছে জিনেদিন জিদানের  দল।

ম্যাচের শুরু থেকে একের পর এক আক্রমণ করে যায় রিয়াল। প্রথমার্ধে ৭৪ শতাংশ সময় বল দখলে রেখে ১৭টি শট নেয় তারা। এর  সাতটিই ছিল লক্ষ্যে; কিন্তু জালের দেখা মেলেনি।

রোনালদো-বেনজেমাদের বারবার গোলবঞ্চিত করার মূল কৃতিত্ব জাজিরার গোলরক্ষক আলি খাসিফের। প্রথম দিকে পাওয়া চোট নিয়েও  অসাধারণ খেলেন ৩০ বছর বয়সী সংযুক্ত আরব আমিরাতের এই গোলরক্ষক।

৪৩তম মিনিটে খেলার ধারার বিপরীতে এগিয়ে যায় জাজিরা। ডি-বক্সের মধ্যে থেকে কোনাকুনি শটে টানা দুবারের ইউরোপ সেরাদের  স্তব্ধ করে দেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রোমারিনিয়ো।

৫১তম মিনিটে খাসিফকে বসিয়ে খালেদ আল সেনানিকে নামান জাজিরা কোচ।

আর এর দুই মিনিট পরেই দলকে সমতায় ফেরান রোনালদো। লুকা মদ্রিচের পাস এক ডিফেন্ডার ঠেকাতে ব্যর্থ হলে ডি-বক্সে বল ধরে  কোনাকুনি শটে গোলটি করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

৮১তম মিনিটে বেনজেমার বদলি হিসেবে চোট কাটিয়ে ফেরা গ্যারেথ বেলকে নামান জিদান। মাঠে নামার প্রথম মিনিটেই লুকাস  ভাসকেসের পাস পেয়ে প্রথম শটেই জয়সূচক গোলটি করেন ওয়েলসের এই ফরোয়ার্ড।

মঙ্গলবার প্রথম সেমি-ফাইনালে মেক্সিকোর ক্লাব পাচুকাকে ১-০ গোলে হারায় গ্রেমিও। আগামী শনিবার এই মাঠেই শিরোপা লড়াইয়ে  ব্রাজিলিয়ান ক্লাব গ্রেমিওর মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ।

সাহস২৪.কম/খান

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত