বিসিবির কার্যক্রম বন্ধে আইনি নোটিশ

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৭, ১৪:৩৩

সাহস ডেস্ক

২০১২ সালে নাজমুল হাসান পাপন নেতৃত্বে গঠন হয়েছিলো বিসিবির নতুন কমিটি। আইন অনুযায়ী বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়ে গিয়েছে। তাই বিসিবি প্রধান সহ সাত ব্যক্তি এবং প্রতিষ্ঠানের প্রতি আইনি নোটিশ পাঠানো হয়েছে।

বিসিবি ছাড়াও আইনি নোটিশ পাঠানো হয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ও এর সচিব, জাতীয় ক্রীড়া পরিষদ, ক্রীড়া পরিষদের চেয়ারম্যান এবং এর সচিব বরাবর। জানান নিয়ম অনুযায়ী বর্তমান কমিটির কোন বৈধতা নেই। তাই সব ধরণের কার্যক্রম বন্ধ করার আইনি নোটিশ দেওয়া হয়েছে।

বিসিবিকে আইনি নোটিশে পাঠানোর ব্যাপারে  ব্যারিস্টার মাহবুব শফিক বলেন, ‘হাইকোর্টের রায়ে ২০১২ সালে সংশোধিত গঠনতন্ত্র অনুযায়ী নির্বাচিত বিসিবির বর্তমান কমিটির কোনো বৈধতা নেই। এটা অবৈধ হয়ে গেছে। তাই তাদের সকল কার্যক্রম বন্ধ করতে আইনি নোটিশ পাঠানো হয়েছে।’

বিসিবি ও বিসিবি সভাপতি ছাড়া আইনি নোটিশ পাঠানো হয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ও এর সচিব, জাতীয় ক্রীড়া পরিষদ, ক্রীড়া পরিষদের চেয়ারম্যান এবং এর সচিব বরাবর। গত পরশু পাঠানো আইনি নোটিশে পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে বিসিবিকে বার্ষিক ও বিশেষ সভা আয়োজনের যাবতীয় কার্যক্রম বন্ধ করতে বলা হয়েছে। একই সঙ্গে বর্তমান বোর্ড সভাপতি এবং পরিচালনা পর্ষদকে তাদের দায়িত্ব পালন থেকে বিরত থাকতে বলা হয়েছে। আইনি নোটিশ পাওয়ার পর কী ব্যবস্থা নেওয়া হলো, সেটি আগামী তিন দিনের মধ্যে না জানালে বাদী আইনি ব্যবস্থা নেবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত