রাজশাহী কিংসে মোস্তাফিজ

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০১৭, ১৬:৫৭

সাহস ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরের প্লেয়ার ড্রাফট চলছে। অনুষ্ঠানের শুরুতেই 'কাটার মাস্টার' মুস্তাফিজুর রহমানকে কিনে নিয়েছে রাজশাহী কিংস। প্রথম ডাকে মোস্তাফিজকে ৪৫ লাখ টাকায় দলে ভিড়িয়েছে রাজশাহী। এবারের আসরে মুশফিকের নেতৃত্বে খেলবেন তিনি।

বরিশাল বুলসের আইকন ক্রিকেটার ছিলেন মুস্তাফিজ। চলতি আসর থেকে বরিশালকে বাদ দেওয়ায় প্লেয়ার ড্রাফটে উঠতে হয় 'দ্য ফিজ' কে। এই সুযোগ প্রথমেই কাজে লাগাল রাজশাহী কিংস।

সাত আইকন ক্রিকেটার সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাশরাফি কিন মুর্তজা, মাহমুদউল্লাহ, সৌম্য সরকার ও সাব্বির রহমানকে আগেই বেছে নিয়েছে সাত দল। ফ্র্যাঞ্চাইজিগুলো চারজন করে দেশি ক্রিকেটারকে ধরে রাখায় এবং আগেই অনেক বিদেশি খেলোয়াড় নিবন্ধন করে ফেলায় প্লেয়ার্স ড্রাফটের উত্তেজনা কমে গিয়েছিল আগেই। শনিবার দুপুরে বিপিএলের পঞ্চম আসরের ড্রাফটে মূল আকর্ষণ ছিলেন মুস্তাফিজই।

ড্রাফটের একমাত্র 'এ+' ক্যাটাগরির ক্রিকেটার ছিলেন মুস্তাফিজ।  শুরুতে লটারিতে ফ্র্যাঞ্চাইজিগুলোর ক্রিকেটার বেছে নেওয়ার ক্রম ঠিক করা হয়। লটারিতে প্রথম হয়ে গত আসরের রানার্সআপর দলটি মুস্তাফিজকে প্রথম সুযোগেই কিনে নেয়। এছাড়া জাকির হাসান, নিহাদ-উজ-জামান আর রনি তালুকদারকেও নিয়েছে রাজশাহী।

প্রথম ডাকে ড্রাফট থেকে ঢাকা ডায়নামাইটস নিয়েছে পেসার আবু হায়দার রনিকে। এছাড়া খুলনা নিয়েছে নাজমুল হোসনে শান্তকে, রংপুর নিয়েছে শাহরিয়ার নাফীসকে, কুমিল্লা নিয়েছে আল-আমিন হোসেনকে আর চিটাগং ভাইকিংস নিয়েছে সানজামুল ইসলামকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত