৫ ম্যাচের নিষেধাজ্ঞাকে নির্যাতন বলছেন রোনালদো

প্রকাশ : ১৭ আগস্ট ২০১৭, ১৫:১৪

সাহস ডেস্ক

পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞাকে কোনোভাবে মেনে নিতে পারছেন না ক্রিস্তিয়ানো রোনালদো। এনিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে।

বার্সেলোনার বিপক্ষে ন্যু ক্যাম্পে দুর্দান্ত কিছু সময় পার করেছিলেন রোনালদো। গত রবিবার স্প্যানিশ সুপার কাপে ৫৮ মিনিটে মাঠে নেমেছিলেন, এর পর দ্বিতীয় গোল করে রিয়াল মাদ্রিদকে এগিয়ে দেন ২-১ ব্যবধানে। কিন্তু তিন মিনিটের ব্যবধানে দুটি হলুদ কার্ড দেখায় ম্যাচে তার আয়ু ছিল মাত্র ২৪ মিনিট। দ্বিতীয় হলুদ কার্ড দেখার পর রেফারিকে ধাক্কা মারায় পরে তাকে ৫ ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে। এ কারণে সান্তিয়াগো বার্নাব্যুতে ফিরতি লেগে ছিলেন না, খেলতে পারবেন না লা লিগার প্রথম চার ম্যাচেও। কিন্তু এমন শাস্তির পর চুপ করে থাকলেন না রোনালদো। স্প্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশনকে ধুয়ে দিলেন তিনি ইনস্টাগ্রামের পোস্টে।

নিষেধাজ্ঞা জারি হওয়ার তিনদিন পর বুধবার মুখ খুলেছেন রোনালদো। ব্যালন ডি’অর জয়ী ও ফিফা বর্ষসেরা তারকা বলেছেন, ‘এমন সময় চুপ থাকা অসম্ভব, পাঁচ ম্যাচ! এটা (নিষেধাজ্ঞা) অতি বাড়াবাড়ি এবং হাস্যকর, একে নির্যাতন বলে। সমর্থন দেওয়ার জন্য আমার সতীর্থ ও ভক্তদের ধন্যবাদ।’

ওই ম্যাচে ৮০ মিনিটে গোল করার পর জার্সি খুলে উদযাপনের কারণে প্রথম হলুদ কার্ড দেখেন রোনালদো। এর পর বার্সেলোনার ডিবক্সে ডাইভের অভিযোগ তুলে তাকে দ্বিতীয়বার হলুদ কার্ড দেখান রিকার্দো দি বারগোস।

এমন শাস্তির প্রতিক্রিয়ায় সংবাদ সম্মেলনে ক্ষোভ প্রকাশ করেছিলেন জিদান। দলের অধিনায়ক সের্হিয়ো রামোসও ছিলেন ৩২ বছর বয়সী তারকার পাশে। তার মতে ডাইভ দেননি রোনালদো, ভারসাম্য হারিয়ে ফেলেছিলেন।

এ শাস্তির বিরুদ্ধে আপিল করেও কাজ হয়নি রিয়ালের। নিষেধাজ্ঞা ৫ ম্যাচেই বহাল রেখেছে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের আপিল কমিটি।

দেপোর্তিভো লা করুনা, ভ্যালেন্সিয়া, লেভান্তে ও রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে দেখা যাবে না রোনালদোকে। আগামী ২০ সেপ্টেম্বর রিয়াল বেতিসের বিপক্ষে ফিরতে পারবেন তিনি। মার্কা, ইএসপিএনএফসি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত