নিউজিল্যান্ডকে অলআউট করে লিড টাইগারদের

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০১৭, ১১:৫৪

সাহস ডেস্ক

ওয়েলিংটনে প্রথম টেস্টে চতুর্থ দিনে ৫৩৯ রানে অলআউট হয়েছে নিউজিল্যান্ড।  আজ রবিবার (১৫ জানুয়ারি) স্বাগতিকদের গুটিয়ে দিয়েছে ৫৩৯ রানে।  

সেঞ্চুরি তুলে নেয়া টম লাথামকে ১৭৭ রানের মাথায় বিদায় করেন সাকিব আল হাসান। তবে শেষদিকে সান্টনারের ৭৩ রানের ইনিংস বাংলাদেশকে বড় লিড থেকে বঞ্চিত করেছে। তাকে বোল্ড করে দলকে ৫৬ রানের লিড এনে দেন শুভাশীষ রায়। এর আগে দেশের মাটিতে দুই বার নিউ জিল্যান্ডের বিপক্ষে লিড নিয়েছিল বাংলাদেশ।

বাংলাদেশের সেরা বোলার কামরুল ইসলাম রাব্বি (৩/৮৭)। এছাড়া দুটি করে উইকেট নেন মাহমুদউল্লাহ (২/১৫), সাকিব আল হাসান (২/৭৮) ও শুভাশীষ রায় (২/৮৯)।  

২৯ ওভারে ১৪১ রান দিয়ে ১ উইকেট নেন তাসকিন আহমেদ। সবচেয়ে বেশি ৩৭ ওভারে ১১৬ রান দিয়ে উইকেটশূন্য মেহেদী হাসান।  

এর আগে দ্বিতীয় সেশনে চা পানের বিরতির পর নিউজিল্যান্ড শিবিরে আঘাত হানেন কামরুল ইসলাম রাব্বী। ১৪০তম ওভারে তার তৃতীয় শিকার হন নেইল ওয়াগনার। ১৮ রান করে উইকেটে দাঁড়ানো ইমরুল কায়েসের হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন তিনি।  

দিনের শুরুতে স্বাগতিক নিউজিল্যান্ড প্রতিপক্ষ বোলারদের চাপে রেখে খেলতে শুরু করছিল। তবে সাকিব-শুভাশীষের পর মাহমুদউল্লাহর জোড়া আঘাতে অনেকটা চালকের আসনে আছে সফরকারীরা।  

বোলিংয়ে এসেই নিউজিল্যান্ডের উইকেটরক্ষক বিজে ওয়াটলিংকে ফেরান মাহমুদউল্লাহ। লেগ স্টাম্পের অনেক বাইরে শর্ট বল সজোরে হাঁকাতে গিয়ে ইমরুল কায়েসের হাতে ধরা পড়েন তিনি।  

চমৎকার এক ডেলিভারিতে দ্বিতীয় উইকেট তুলে নেন ডানহাতি এই স্পিনার। এলবিডব্লিউ হয়ে ফেরেন টিম সাউদি।  

এর আগে ৯৪তম ওভারে সাকিবের বলে নিকোলাস এবং ৯৮তম ওভারে শুভাশীষের বলে কলিন আউট হলে চাপে পড়ে স্বাগতিকরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত