অনলাইন সাংবাদিকতার সনদ বিতরণ অনুষ্ঠান শুরু

প্রকাশ : ১২ জুলাই ২০১৮, ১১:৩১

বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) এবং একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের যৌথ উদ্যোগে বাংলাদেশে প্রথমবারের মতো অনলাইনে সাংবাদিকতা শেখার ই-লার্নিং কার্যক্রম শেষে সনদ বিতরণ অনুষ্ঠান শুরু হয়েছে।  আজ বৃহস্পতিবার (১২ জুলাই) সকাল ১১ টায় ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে সনদ প্রদান অনুষ্ঠান শুরু হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়েছেন তথ্যমন্ত্রী জনাব হাসানুল হক ইনু এমপি।  অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র বিতরণ করবেন তিনি।

বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটে সহকারী প্রশিক্ষক নাসিমুল আহসান বলেন, তথ্যপ্রযুক্তির বিস্তার, ইন্টারনেট ভিত্তিক শিক্ষা সরবরাহ ও যোগাযোগ ব্যবস্থা বিশ্বব্যাপি শিক্ষা ব্যবস্থাকে দ্রুত বদলে দিচ্ছে।  স্বাস্থ্য থেকে শুরু করে বিজ্ঞান, গবেষণা এমনকি সাংবাদিকতা শিক্ষার ক্ষেত্রেও অনলাইন শিক্ষা কার্যক্রম চোখে পড়ার মতো।  নিজেরে ঘরে বসে, সুবিধামতো সময়ে সুনিদৃষ্ট বিষয়ে দক্ষতা বৃদ্ধিতে অসংখ্য মানুষ ই-লার্নিং এর মাধ্যমে নানা ধরনের কোর্সে অংশ নিচ্ছেন। নিজেদের দক্ষতা, জ্ঞান ও পেশাদারিত্বের জায়গায় উন্নয়ন ঘটাচ্ছেন।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত হয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমকাল সম্পাদক ও পিআইবি পরিচালনা বোর্ডের চেয়ারম্যান জনাব গোলাম সারওয়ার।

এ আয়োজনের আওতায় ইতোমধ্যে চারটি কোর্স শেষ হয়েছে ; প্রায় ৬ হাজারের অধিক অংশগ্রহণকারী দেশের বিভিন্ন প্রান্ত থেকে সাংবাদিকতা বিষয়ে অনলাইনে তিন মাস মেয়াদি প্রশিক্ষণ নিয়েছে।  এরই মধ্যে ‘অনলাইন সার্টিফিকেট কোর্স অন বেসিক জার্নালিজম’ ও ‘অনলাইন সার্টিফিকেট কোর্স অন টেলিভিশন জার্নালিজম’ শীর্ষক দুটি কোর্স গত ৩১শে জানুয়ারি ২০১৮ তারিখে শেষ হয়েছে, যেখানে মোট ৭০০ অংশগ্রহণকারী সফলভাবে উত্তীর্ণ হয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত