চলে গেলেন একাত্তরের কলম সৈনিক সিদ্দিকুর রহমান

প্রকাশ : ২৭ জুন ২০১৭, ১৬:৫১

সাহস ডেস্ক

একাত্তরে মুক্তিযুদ্ধের সময়ে মুজিবনগর থেকে প্রকাশিত সাপ্তাহিক ‘বাংলার মুখ’ যার হাতে সম্পাদিত হয়েছিল, সেই সিদ্দিকুর রহমান আশরাফী আর নেই।

মঙ্গলবার (২৭ জুন) সকালে রাজধানীর হলি ফ্যামিলি মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৭২ বছর বয়সে না ফেরার দেশে চলে যান।

মৃত্যুকালে তিনি স্ত্রী হোসনে আরা বিলু, ২ মেয়ে তানিয়া আশরাফী ও সোনিয়া আশরাফী এবং ছেলে রাজীব আশরাফীকে রেখে গেছেন। এদের মধ্যে তানিয়া ও সোনিয়া দুজনেই পেশায় চিকিৎসক। আর রাজীব নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক।

পারিবারিক সূত্র জানিয়েছে, তার মস্তিষ্কে রক্তক্ষরণ হচ্ছিল। সোমবার দিবাগত রাত ৩টার দিকে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মঙ্গলবার সকালে তার বনশ্রীর বাসায় মরদেহ নিয়ে যাওয়া হয়। 

তার মেয়ে ডা. তানিয়া আশরাফী লন্ডনে থাকেন। তিনি দেশে ফেরার পর বুধবার মিরপুরের বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করার কথা রয়েছে।

চাঁদপুরের ফরিদগঞ্জে জন্ম নেওয়া সিদ্দিকুর রহমান আশরাফী ঢাকা বিশ্ববিদ্যালয়ে বাংলা সাহিত্যে লেখাপড়া করেন। পরে শ্রীলঙ্কা ন্যাশনাল ইউনিভার্সিটি থেকে অল্টারনেটিভ মেডিসিনে পিএইচডি করেন।

১৯৭১ সালে জনপ্রিয় সাপ্তাহিক বাংলার মুখ সম্পাদনার পাশাপাশি মুক্তিযুদ্ধে সক্রিয় অংশগ্রহণ ছিল তার। দেশ স্বাধীন হবার পর পত্রিকাটি দৈনিক হিসেবে প্রকাশিত হতো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত