আজকের রাশিফল

প্রকাশ : ১০ জানুয়ারি ২০১৮, ১২:৩৪

সাহস ডেস্ক

আজ ১০ জানুয়ারি। আজকের এই তারিখে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মকর রাশির জাতক-জাতিকা। আপনার জন্য গুরুত্বপূর্ণ সংখ্যা ১ ও ৮। গুরুত্বপূর্ণ দিন শনি ও রবিবার। শুভ রং—লাল, বেগুনি, মেরুন। শুভ রত্ন—রুবি, অ্যামিথিস্ট। বিশিষ্ট ব্যক্তিত্ব—সংগীতজ্ঞ ওস্তাদ তিমির বরণ, সাংবাদিক হাবিবুর রহমান মিলন, গায়ক যিশু দাস। এবার চলুন জেনে নেওয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:

মেষ (মার্চ ২১-এপ্রিল ১৯): আত্মিক উদাসীনতা পেয়ে বসবে সকাল করেই। স্বপ্নগুলো বেকার হয়ে যাবে, কাজের মধ্যে থাকলেও মনে হবে সময়টা বৃথায় যাচ্ছে। দিবসের মধ্যভাগে অকল্পনীয় সুন্দর একটি উপহার পেয়ে যাবেন। কর্মক্ষেত্রে উন্নতি অবধারিত। বেকারদের কেউ চাকরি নিয়ে দৌড়ের পরে থাকবেন। দূরযাত্রা শুভ।

বৃষ (এপ্রিল ২০- মে ২০): কারো দ্বারা অনুপ্রাণিত হয়ে সৃষ্টিশীল কাজে মজে যাবে প্রাণ। পথিমধ্যে ঝঅমেলা হলেও চিন্তার কারণ নেই, সুরাহা হবে একটু ঘাটাঘাটিতে। দীর্ঘবিনিয়োগে লভ্যংশের দেখা সুনিশ্চিত। প্রতিবেশির সঙ্গে জমিজমা সংক্রান্ত ঝামেলা দূর হবে। বৃষ রাশির জাতকের সঙ্গে কর্কট রাশির জাতকের মনোমালিন্য দেখা দেবে। প্রেমের ক্ষেত্রে সুবাতাস বইবে।

মিথুন (মে ২১- জুন ২০): আকাশ যতই মেঘলা হোক পথ আপনাকে দেখে নিতেই হবে। বেছে নিতে হবে যাত্রাপথের সঠিক দিক। কুচক্রী মহল আশেপাশে ভিড় করে আপনার মনোযোগ নষ্ট করে দিতে পারে। হওয়া কাজে শেষ নামাতে একটু বেগ পাবেন। তবে আশার কথা হল আপনার দুরদর্শিতার কাছে সবই খেলো হয়ে যাবে। আপনাকে আজ আসাধারণ কেউ অতি সাধারণ ভেবে কাছে টেনে নিতে পারে। নিশ্চিত উপভোগ করবেন।

কর্কট (জুন ২১- জুলাই ২২): বাড়ির কাছে আড়শিনগর, সেথায় এক পড়শি বসথ করে, কিন্তু একদিনও তার দেখা পেলেন না। মনের কষ্ট বনে গিয়ে ভুলতে যাবেন যখনই, পড়শি আপনার কান্নার সঙ্গী হবে তখনি। হা হা হা… পড়শি সব সময় আপনার সঙ্গেই আছে। চোখ দিয়ে না দেখে অন্তর দিয়ে অনুভব করুন। অর্থভাগ্য মন্দ নয়। তবে দূরযাত্রায় কিঞ্চিৎ জটিলতা। বিদেশগামী জাতক-জাতিকার একটু সাবধানতা বজায় রাখতে হবে।

সিংহ (জুলাই ২৩- আগস্ট ২২): নিজের ছায়ার পিছে ঘুরে ঘুরে মরার চেয়ে সৃষ্টি করুন নতুন কিছু। প্রকৃতি আপনার হাতে জয় দেখতে চাই। প্রেমের পদ্ম নিয়ে অপেক্ষমানের মান ভাঙানোর সময় যে এসেছে আজ। কর্মক্ষেত্রে নতুনের দেখা পাবেন। আজ বিকেলে বন্ধুদের সঙ্গে জমবে বেশ মজার আড্ডা। তবে মন টানবে বরাবরের মতো পুরনো গান শোনায়। কি করবেন সেটা আপনার ইচ্ছা।

কন্যা (আগস্ট ২৩- সেপ্টেম্বর ২২): কেউ আপনাকে আজ খুব বেশি বিশ্বাস করবে। দায়িত্ব দিয়ে বসবে নিজের মূল্যবান জিনিসের। মনোযোগ চাইবে শুধু তারই দিকে। কি করবেন সেটা একান্তই আপনার ইচ্ছা। অর্থভাগ্য দারুণ শুভ। দূরযাত্রায় শান্তি অবধারিত। অতিথি সমাগম মনে আনন্দ বয়ে আনবে।

তুলা (সেপ্টেম্বর ২৩- অক্টোবর ২২): অকল্যাণের দেখায় কল্যাণ আসবে, মানে হলো আজ শাপে বর পাওয়া আরকি। ভেবেচিন্তে পা ফেলুন। দূরের মানুষের শত্রুতা মোকাবেলা করা কোনো ঘটনা না হলেও কাছের মানুষের যন্ত্রণা বড় কষ্টদায়ক। আর সেটাই আপনাকে সহ্য করতে হবে। কর্মক্ষেত্রে সম্মানিত হবেন। দায়িত্ব পাবেন আপনার সেকশনের। দূরযাত্রায় বিবেচনা অপেক্ষা করছে।

বৃশ্চিক (অক্টোবর ২৩- নভেম্বর ২১): দিনের শুরুতে একদমই ভালো লাগছে না, কিন্তু ভাই বৃশ্চিক দিনের শেষ ভাগে আপনার অপার আনন্দ যে অপেক্ষা করছে। একটু ভেবে দেখুন তো এই আনন্দের অপেক্ষাই আপনার মনের অস্থিরতার কারণ কিনা? কর্মযজ্ঞ আপনাকে স্থির হতে বলছে। আপনি এমনিতেই সাদা মনের মানুষ, অবশিষ্ট কালিমা দূর জয় করুন স্বর্গীয় সুখ। অর্থভাগ্য শুভ।

ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১): ধনু আজ কারো বাধা মানার নয়, ছিনিয়ে আনবে কঠিন জয়। নতুন কোনো বন্ধুর সঙ্গে আজ জমবে বেশ। সন্ধ্যায় ঘুরতে যাবেন কিন্তু প্রথমে বুঝতে পারবেন না। পরে দেখবেন কাজের তাগিদে আসেননি, এসেছেন ঘুরতে। আজ অনেক ঘটনায় আপনার কাছে অলৌকিক মনে হতে পারে। পাহাড়ের সৌন্দর্য কাছে টানছে অনেকদিন ধরেই। দূরযাত্রা শুভ।

মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯): ভালোবাসার মানুষ আজ ছাড়তে চাইবে না কিছুতেই। কঠিন বাস্তবতার কাছে সবই অর্থহীন হবে, ছুটতে হবে কর্মক্ষেত্রে। ডাকযোগে উপহার এসে জুটবে আপনার টেবিলে। গোপনীয় জিনিস উদ্ধারে মনোযোগ দিতে হতে পারে দিনের শেষভাগে। বেকারদের কেউ বিদেশ যাওয়ার সুযোগ পাবেন।

কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮): কর্মক্ষেত্রে, সহকর্মীদের সহায়তা পাওয়ার সম্ভাবনা প্রবল। ভুল করতে করতে আজ বেঁচে যাবেন। তবে এই বেঁচে যাওয়ার প্রক্রিয়াটি দিনের শেষভাগে অব্যাহত নাও থাকতে পারে, তাই আগেই সাবধান হয়ে যান। মনের মানুষটির আজ কীরূপে আপনার সামনে ধরা দিবে তা আর না-ই বা বলি, তবে ইতিবাচক অর্থে নিজেকে ভাগ্যবান হিসেবে ধরে নিন। দূরে কোথাও চলে যাওয়ার সুযোগ থাকবে, সুযোগটি লুফে নিতে দেরি করবেন না।

মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০): মনে অস্থিরতা আসবে, তবে চিন্তিত হওয়ার কিছুই নেই পরবর্তী দিনে এই অস্থিরতা দূর হয়ে যাবে। এমন কিছু মানুষের সঙ্গে আজ আপনার পরিচয় হবে, যারা কিনা আপনার ভুল ভাবনাগুলোকে সংশোধন করে নতুন করে ভাবতে শেখাবে। দিনটি উপভোগ করার মতো উপকরণ পেয়ে যাবেন দিনের মধ্যভাগে। কর্মক্ষেত্রে উচ্চপদস্থদের আচরণগত পরিবর্তন টের পাবেন। অর্থের দিক দিয়ে দিনটি আপনাকে আনন্দেই রাখবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত