ঈদের আগের রাতের রূপচর্চা

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৬, ২০:০২

সাহস ডেস্ক

ঈদের দিনটি সবার কাছে বিশেষ কিছু। এই দিনটিতে সবাই বেশ ফুরফুরে মেজাজে এবং ফ্রেশ লুকে থাকতে চায়। আর তাই ঈদের প্রায় এক সপ্তাহ আগে থেকেই শুরু হয়ে যায় নানা ধরণের ঈদ প্রস্তুতি। অনেকেই আবার ঈদের বেশ কিছুদিন আগে থেকেই ত্বক, চুল ও পুরো দেহের যত্ন নেওয়া শুরু করে দেন। চলুন তবে দেখে নেওয়া যাক ঈদের আগের দিন কী কী প্রস্তুতি নিতে পারেন।

ত্বকের জন্য ঈদ প্রস্তুতি
ঈদের ঠিক আগের দিন রাতের বেলা খানিকটা রূপচর্চা করে রাখলে ঈদের দিনে আপনি থাকবেন একেবারে তরতাজা এবং ফ্রেশ।

সবার প্রথমে মুখে পানি দিয়ে ভালো করে পরিষ্কার করে নিন। এরপর ফেস স্ক্রাবার দিয়ে ২/৩ মিনিট মুখের ত্বক স্ক্রাব করে নিন। স্ক্রাবার ব্যবহার করবেন নিচ থেকে ওপর মোশনে। ম্যাসাজ করা শেষ হয়ে গেলে মুখ পানি দিয়ে ধুয়ে ফেলুন। চাইলে লেবুর রসে সামান্য চিনি গলিয়ে নিয়ে প্রাকৃতিক স্ক্রাবার দিয়ে স্ক্রাব করতে পারেন।

মুখ ধুয়ে মুছে নিয়ে একটি ম্যাসেজ ক্রিম দিয়ে ৫ মিনিট একইভাবে মুখের ত্বক ম্যাসাজ করে নিন। এবং একটি টিস্যু দিয়ে মুখ মুছে পানি দিয়ে ধুয়ে ফেলুন। এরপর মুখ ভালমত মুছে ভালো কোন মাস্ক বা ফেস প্যাক, যা আপনার ত্বকের জন্য উপকারী তা লাগিয়ে ফেলুন। ঘরে মাস্ক তৈরি করতে চাইলে ১টি পাকা কলা, ১ চা চামচ মধু এবং ১ টেবিল চামচ কাঁচা দুধ একসঙ্গে মিশিয়ে পেস্টের মতো তৈরি করে লাগান। ২০/২৫ মিনিট রেখে পানি দিয়ে ধুয়ে ফেলুন। মুখ ভালো করে ধুয়ে মুছে নিয়ে ভালো একটি ময়েসচারাইজার লাগিয়ে ত্বকের যত্ন শেষ করুন।

হাত-পায়ের যত্ন
ত্বকের পাশাপাশি হাত পায়েরও সমপরিমাণ যত্ন নেওয়া উচিৎ। এতে করেই আপনার রূপচর্চা পরিপূর্ণ হবে।

হাত পায়ের যত্নের জন্য একটি বড় পাত্রে হাল্কা গরম পানি, সামান্য শ্যাম্পু, ১ চিমটি লবন এবং ১ কাপ ভিনিগার মিশিয়ে তাতে হাত পা ১০ মিনিট ডুবিয়ে রাখুন।এরপর ভালোমত হাত পা মুছে নিয়ে একটি বাটিতে মুলতানি মাটি, সামান্য লেবুর রস এবং পানি দিয়ে পেস্টের মতো তৈরি করুন। এরপর তা হাতে ও পায়ে লাগিয়ে শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। শুকিয়ে গেলে পানি দিয়ে ভালো করে ধুয়ে মুছে ফেলুন। এরপর ভালো কোনো বডি লোশন লাগিয়ে দিন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত