lifestyle-36206-%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD-%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD-%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD-%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD ইফতারিতে কাঁচা ছোলা মাখানো

ইফতারিতে কাঁচা ছোলা মাখানো

প্রকাশ | ২৫ মে ২০১৮, ১৭:৫৯

অনলাইন ডেস্ক

উপকরণ: কাঁচা ছোলা ১০০ গ্রাম, আদা কুচি ৫ গ্রাম, কাঁচামরিচ কুচি ২ গ্রাম, ধনেপাতা ৫ গ্রাম, পেঁয়াজ কুচি ২ গ্রাম, অলিভ অয়েল ৫ গ্রাম, লেবুর রস (১টি লেবু), লবণ ও সাদা গোলমরিচ গুঁড়া পরিমাণমতো।

প্রণালি: ঠান্ডা পানিতে ছোলা ধুয়ে নিয়ে সারা রাত স্বাভাবিক তাপমাত্রায় রেখে দিন। পরদিন পানি ঝরিয়ে খানিকক্ষণ রেখে দিতে হবে। পুরোপুরি শুকিয়ে যাওয়ার পর একটি পাত্রে নিয়ে সব উপকরণের সঙ্গে মেশান। এবার একটি মাটির পাত্রে পুদিনাপাতা দিয়ে সাজিয়ে পরিবেশন করুন।