আগৈলঝাড়ায় জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উদ্বোধন

প্রকাশ : ০৪ নভেম্বর ২০১৭, ১৫:৪০

বরিশালের আগৈলঝাড়ায় জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

শনিবার সকালে উপজেলার আগৈলঝাড়া সদর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের কৃমিনাশক ঔষধ সেবন করানোর মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

১ম ধাপে ৪ নভেম্বর থেকে ৯ নভেম্বর পর্যন্ত দেশের সকল প্রাথমিক পর্যায়ের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে উপস্থিতির মাধ্যমে ৫ থেকে ১২ বছর বয়সী সকল শিশুকে কৃমিনাশক ঔষধ সেবন করানো হবে।

২য় ধাপে আগামী ১৬ নভেম্বর থেকে ২৩ নভেম্বর পর্যন্ত দেশের সকল মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে উপস্থিতির মাধ্যমে ১২ থেকে ১৬ বছর বয়সী সকল শিশুকে কৃমিনাশক ঔষধ সেবন করানো হবে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. সিরাজুল হক তালুকদারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নজরুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আলতাফ হোসেন, সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোস্তাফিজুর রহমান, মেডিকেল টেকনোলোজিস্ট মো. লোকমান হোসেন, স্বাস্থ্য সহকারী রামানন্দ সরকার, সদর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক অরুণ কৃষ্ণ হালদার, গীতা বিশ্বাস, অঞ্জলি রায়, বাদল লতা, রতন কুমার হালদার, দীনেশ চন্দ্র ঘটক, মো. আ. করিম শাহ্, মো. নূরুল আমিন পাইক, খুকু রাণী দাস, প্রিয়াংকা অধিকারী ও জেসমিন আক্তারসহ বিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত