গাইবান্ধায় ব্রহ্মপুত্র থেকে বালু তুলছেন সংরক্ষিত কাউন্সিলর

প্রকাশ : ২৪ মার্চ ২০১৮, ১৭:১৮

ফরহাদ আকন্দ

টানা ১৫ দিন ধরে গাইবান্ধার ফুলছড়ি উপজেলার উড়িয়া ইউনিয়নের উত্তর উড়িয়া গ্রামে সংরক্ষিত আসনের কাউন্সিলর ইলিমা বেগম ব্রহ্মপুত্র নদী থেকে বালু উত্তোলন করছেন। ফলে নদীর পাড়, ফসলি জমি ও বসতবাড়ী ভাঙ্গনের আশঙ্কা করছেন গ্রামবাসী। 

স্থানীয় সূত্রে জানা যায়, গত ১৫ দিন থেকে শ্যালো ইঞ্জিনচালিত একটি মেশিন দিয়ে নদী থেকে বালু উত্তোলন করে ইতোমধ্যে উত্তর উড়িয়া গ্রামে পাঁচটিরও বেশি পুকুর ভরাট করা হয়েছে। উড়িয়া ইউনিয়ন পরিষদের ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত আসনের কাউন্সিলর ইলিমা বেগমের প্রভাবে এলাকার কেউ প্রতিবাদ করার সাহস পাচ্ছেন না। ফলে ব্রহ্মপুত্র নদের তীর সংলগ্ন যেখান থেকে বালু উত্তোলন করা হচ্ছে সেখানে ফসলি জমি ও বসতভিটা ভাঙ্গনের আশংকা থাকলেও সেখানকার কেউ ভয়ে কিছু বলছেন না। 

এ বিষয়ে সংরক্ষিত আসনের কাউন্সিলর ইলিমা বেগম বলেন, আমরা আর বালু উত্তোলন করছি না। চার-পাঁচদিন আগেই আমাদের বালু তোলা শেষ হয়ে গেছে। বিভিন্ন জায়গা থেকে অনেকে বালু তোলে, সেজন্য আমরাও তুলছি।

ফুলছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ আবদুল হালিম টলস্টয় বলেন, এটা একটা আইনবিরুদ্ধ কাজ। যে কেউ তার বিরুদ্ধে মামলা করতে পারে। আগামীকাল তাকে ডেকে বিষয়টি আসলে কি তা শোনা হবে।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত