৮০ দেশের বাঙালিদের নিয়ে প্রীতমের গান

প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০১৮, ১১:৫৮

সাহস ডেস্ক

লন্ডনে ‘প্রীতম অ্যান্ড কোং’ঢাকা টু লন্ডন বা লন্ডন টু মুম্বাই, ফেসবুকে এমন ‘চেক ইন’-এ এখন বেশি পাওয়া যায় বাংলাদেশের সংগীতশিল্পী প্রীতম আহমেদকে।

লন্ডনে থাকার সুবাদে এর আগে সেখানেই স্থানীয় ও প্রবাসীদের সঙ্গে একাধিক গানের ভিডিও নির্মাণ করেছিলেন। এবার আরও একটু বড় পরিসরে আসতে যাচ্ছেন বিষয়ভিত্তিক গানের এ শিল্পী।

বিশ্বের প্রায় ৮০টি দেশে ছড়িয়ে থাকা বাঙালিদের নিয়ে তৈরি করতে যাচ্ছেন একটি মিউজিক ভিডিও!

নতুন এ গানটির উপজীব্য ‘বাঙালি সংস্কৃতি’। নিজের কথা-সুরে তৈরি গানটির নাম ‘বাঙালি’। এর সংগীতায়োজনে থাকছে ব্যান্ড ‘প্রীতম অ্যান্ড কোং’।

লন্ডন থেকে প্রীতম বললেন, ‘‘পৃথিবীর ৮০টিরও বেশি দেশে বসবাস করেন অজস্র বাঙালি। তাদের সুখ, দুঃখ, আনন্দ বেদানায় বাঙালি সংস্কৃতিকে লালন করেন ভালোবেসে। আমার এ গান তাদেরকে সম্মান জানাতে। আমি চাই, নতুন গানে তারাও থাকুক। তাই তারা যদি অবস্থানরত দেশের ভালো একটি স্থানে গিয়ে শুধু ‘বাঙালি’ বলে একটি ভিডিও পাঠান, আমি সেটি গানে যুক্ত করে নেব। আমার ইচ্ছা পৃথিবীর অন্তত ৮০টি দেশের প্রবাসী বাঙালির ভিডিও এই গানটিতে যুক্ত করতে।’’

তিনি জানান, প্রবাসীদের পাঠানো ভিডিও ক্লিপগুলো এই গানে ব্যবহার করা হবে। যা প্রকাশ করা হবে প্রীতমের ইউটিউব চ্যানেলে। আর ভিডিওগুলো পাঠাতে হবে এই শিল্পীর ভেরিফায়েড ফেসবুক ফ্যানপেজের ইনবক্সে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত