ফ্লাইট মিস করে জীবনের মোড় ঘুরলো অক্ষয় কুমারের

প্রকাশ : ২৯ নভেম্বর ২০১৭, ১৫:২০

সাহস ডেস্ক

বলিউড তারকা অক্ষয় কুমারের একটা ফ্লাইট মিস করাটাই জীবন বদলে দিয়েছিল। ওই বিমানে চড়ে বসলে হয়ত তিনি  ‘অবসরপ্রাপ্ত’ মডেল হয়ে উঠতেন। একটি সাক্ষাত্কারে অক্ষয় কুমার নিজেই এ কথা জানিয়েছেন। জানিয়েছেন, ফ্লাইট মিস করাটা কীভাবে বদলে দিল তার জীবনের মোড়। ঘটনাটি অক্ষয়ের কেরিয়ারের একেবারে গোড়ার দিকের।

বলিউড খিলাড়ি তারকা অক্ষয় কুমার ভারতের মিড-ডে পত্রিকার ‘সিট উইথ হিটলিস্ট’ সেগমেন্টে এক সাক্ষাৎকার দিয়েছেন। 

এ সময় তিনি বর্ণনা করেছেন, কিভাবে একটি ফ্লাইট মিস হওয়ায় বদলে গেছে তার জীবন। তখন পায়ের নিচে  শক্ত মাটি পেতে সংগ্রাম করে যাচ্ছিলেন তিনি। বেঙ্গালুরুতে মডেল হিসেবে একটি কাজের জন্য যাওয়ার কথা ছিল তার। ভুলক্রমে তিনি ভেবেছিলেন সন্ধ্যা ৬টায় তার ফ্লাইট। অথচ তা ছিল ভোর ৬টায়!

অক্ষয় বললেন, ভোর ৫টা ১০ মিনিটে বিমানবন্দর থেকে ফোন করা হলো আমাকে। মডেলিং এজেন্সি সংশ্লিষ্ট একজন জানতে চাইলেন, আপনি কোথায়? তাকে বললাম, আমি তো আমার ঘরেই। তখন তিনি বিরক্তি নিয়ে বললেন, ভালো করে  শুনে রাখো, তোমার মতো অপেশাদার মানুষরা জীবনে কখনও সফল হতে পারবে না। উত্তরে অক্ষয় বলছিলেন, আমি এখনই আসছি। একদৌড়ে চলে আসবো। মোটরসাইকেলে চড়ে আসছি। কিন্তু এজেন্সির লোকজন তা মানলেন না। এটাই স্বাভাবিক। তারা ঠিকই পূর্বনির্ধারিত ফ্লাইটে চলে গেলেন আমাকে ফেলে।

সেদিন মনোবল পুরোপুরি হারিয়ে ফেলার কথা স্বীকার করে অক্ষয় বলেন, কাঁদতে কাঁদতে দিনের অনেকটা সময় কেটে  গিয়েছিল। কী করবেন সারাটা দিন বুঝতে পারেননি। এরপর রওনা দেন মুম্বাইয়ের নটরাজ স্টুডিওতে। কিন্তু সে দিনই যে  তার জীবনের মোড় ঘুরে যাবে, এমনটা ভাবতে পারেননি তিনি। স্টুডিওর এক কোণে অক্ষয় তখন দাঁড়িয়েছিলেন। সে সময়  পরিচালক প্রমোদ চক্রবর্তীর কোম্পানির মেকআপ ম্যানের চোখে পড়ে যান। তিনি তাকে নিয়ে যান প্রমোদ চক্রবর্তীর কাছে। প্রথম সাক্ষাতেই অক্ষয়কে পরবর্তী তিনটি ছবির জন্য সাইন করিয়ে নেন পরিচালক। গোটাটাই স্বপ্ন বলে মনে হচ্ছিল  নায়কের। ঘোরটা কাটল সেদিন সন্ধ্যায়, যখন প্রমোদ চক্রবর্তী তার হাতে চেক ধরিয়ে দিলেন। প্রথম ছবির জন্য ৫০ হাজার টাকা। দ্বিতীয় ছবির জন্য ১ লক্ষ টাকা। এবং তৃতীয় ছবির জন্য দেড় লক্ষ টাকা। মোট তিন লক্ষ টাকার চেক ওই সন্ধ্যাতেই তখন তার হাতে।

১৯৯২ সালে প্রমোদ চক্রবর্তীর ‘দিদার’ ছবিতে অভিনয় করেন অক্ষয়। ওই বছরেই ‘খিলাড়ি’র মাধ্যমে বলিউডে সাড়  ফেলেন তিনি। এরপর তাকে দেখা গেছে একই নির্মাতার ‘মিস্টার বন্ড’ ছবিতে।

ঘটনার কথা জানিয়ে ৫০ বছর বয়সী এই সুপারস্টার বলেছেন, যা ঘটে তা ভালর জন্যই।

সাহস২৪.কম/জুয়েনা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত