ঢাবিতে ভর্তিচ্ছুদের সহায়তায় ছাত্রলীগের ‘জয় বাংলা বাইক সার্ভিস’

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৩১

সাহস ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তিচ্ছুদের দ্রুত সময়ের মধ্যে নির্ধারিত কেন্দ্রে পৌঁছে দিতে ক্যাম্পাসে ‘জয় বাংলা বাইক সার্ভিস’ চালু করেছে ঢাবি ছাত্রলীগ। ভর্তি পরীক্ষা চলাকালীন এই সার্ভিস চালু থাকবে বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস।

তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে আসা ছেলে-মেয়েরা আমাদের ভাই-বোন। তারা যেন নির্বিঘ্নে পরীক্ষায় অংশ নিতে পারে সেজন্য ঢাবি শাখা ছাত্রলীগের পক্ষ থেকে ‘জয় বাংলা বাইক সার্ভিস’ চালু করেছি। আমাদের নেতাকর্মীরা সেচ্ছাশ্রমের মাধ্যমে এ দায়িত্ব পালন করছেন। পরবর্তী পরীক্ষাগুলোতেও আমাদের এই সেবা অব্যাহত থাকবে।’

তিনি আরও বলেন, ‘বাইক সার্ভিসের পাশাপাশি শিক্ষার্থীরা যাতে তার কেন্দ্র কোন দিকে তা সহজে জানতে পারেন সেজন্য ক্যাম্পাসের বিভিন্ন স্থানে ‘অ্যারো’ চিহ্ন দিয়ে নির্দেশনা দেওয়া হয়েছে। নতুনদের জন্য ছাত্রলীগের পক্ষ থেকে একাধিক স্থানে হেলপ ডেস্ক ছিল। যেখান থেকে তারা সহজে কেন্দ্রের লোকেশান সম্পর্কে জানতে পেরেছেন। এছাড়া আমরা খাবার পানির ব্যবস্থাও করেছি।’

গ’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে ঢাবিতে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে শুক্রবার (১৪ সেপ্টেম্বর)।  সকাল থেকে ঢাবি ক্যাম্পাসে ‘স্বেচ্ছাসেবক কার্ড’ গলায় ঝুলিয়ে মোটরসাইকেল নিয়ে কেন্দ্রগুলো সামনে অবস্থান করতে দেখা গেছে ছাত্রলীগের নেতাকর্মীদের। কার্ডে লেখা ছিল, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তিচ্ছু নবীন শিক্ষার্থীদের সহায়তায় ‘জয় বাংলা বাইক সার্ভিস’ বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয়।

উল্লেখ্য, শুক্রবার ক্যাম্পাস ও বাইরে ৫৪টি কেন্দ্রে ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। অন্যদিকে শনিবার (১৫ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হয়েছে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ বা ‘ই’ ইউনিটের সাধারণ জ্ঞান অংশের ভর্তি পরীক্ষা। এছাড়া আগামী ২১ সেপ্টেম্বর ‘খ’ ইউনিট, ২৮ সেপ্টেম্বর ‘ক’ ইউনিট, ১২ অক্টোবর ‘ঘ’ ইউনিট, ২২ সেপ্টেম্বর ‘’চ ইউনিটের অংকন অংশের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত