‘ডাকসু নির্বাচনের প্রস্তুতি নেয়া হচ্ছে’

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১৪:২১

সাহস ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মোহাম্মদ আখতারুজ্জামান বলেছেন, ডাকসু নির্বাচনের প্রস্তুতি নেয়া হচ্ছে। এ বিষয়ে মতামত নেয়ার জন্য বিভিন্ন ছাত্র সংগঠনকে ডাকা হয়েছে।

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয় ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ‘গ’ ইউনিটের অধীনে ব্যবসায় শিক্ষা অনুষদের ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শনে গিয়ে তিনি এ কথা জানান।

সকাল ১০টায় শুরু হওয়া ‘গ’ ইউনিটের অধীনে প্রথম বর্ষ সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষা শেষ হয় বেলা এগারোটায়। এ বছর ঢাবির ‘গ’ ইউনিটে ১ হাজার ২৫০টি আসনের বিপরীতে ২৬ হাজার ৯৬০ জন শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন করেছেন। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৫৪টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

সকাল সাড়ে ৯টা থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা নির্দিষ্ট কেন্দ্র প্রবেশ করেন। পরীক্ষার হলে প্রবেশের সময় মোবাইল ফোনসহ কোনো ইলেক্ট্রনিক ডিভাইস/যন্ত্র রয়েছে কিনা তা পরীক্ষা করা হয়। এছাড়া পরীক্ষায় অসাদুপায় অবলম্বনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ভ্রাম্যমাণ আদালতও দায়িত্ব পালন করছেন। তবে শিক্ষাবর্ষের এ প্রথম ভর্তি পরীক্ষায় এখন পর্যন্ত কোনো অসাদুপায় অবলম্বনকারী বা প্রশ্ন ফাঁসের তথ্য পাওয়া যায়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত