কুয়েটের নতুন ভিসি প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন

প্রকাশ : ১৩ আগস্ট ২০১৮, ১৬:০০

সাহস ডেস্ক

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) এর সিভিল ইঞ্জিনিয়ার ডিপার্টমেন্টের প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেনকে একই বিশ্ববিদ্যালয়ে উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এ নিয়োগের মেয়াদ চার বছর। 

আজ সোমবার (১৩ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে জানানো হয়েছে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য আবদুল হামিদ কুয়েটের ষষ্ঠ উপাচার্য হিসেবে প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেনকে নিয়োগ দিয়েছেন।

শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব সৈয়দ আলী রেজা স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, ভাইস চ্যান্সেলর হিসেবে তার এ নিয়োগের মেয়াদ চার বছর। 

কাজী সাজ্জাদ হোসেন ১৯৯১ সালের ১ আগস্ট নিজ বিদ্যাপীঠে চাকরি জীবন শুরু করেন। নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের ছাত্র সাজ্জাদ কুয়েট ছাড়াও জাপানের সাগা ইউনিভার্সিটি, মালয়েশিয়া সায়েন্স ইউনিভার্সিটিসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর ডিগ্রি লাভ করেন।

বাংলাদেশ ইনস্টিটিউট অব টেকনোলজি খুলনা থেকে ২০০৩ সালে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে রূপান্তর হওয়ার পর এ পর্যন্ত পাঁচজন উপাচার্য দায়িত্ব পালন করেছেন। সবশেষ চলতি বছরের ২ আগস্ট টানা দুই মেয়াদে দায়িত্ব পালন সম্পন্ন করেন প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর (২০১০-১৮)। সেই থেকে দশ দিন ভিসির পদটি শূন্য ছিল। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত