এইচএসসি’র কোচিং বন্ধ রাখার নির্দেশ

প্রকাশ : ২৭ মার্চ ২০১৮, ১৮:২৫

সাহস ডেস্ক

পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে আগামী ২৯ মার্চ থেকে এইচএসসি’র কোচিং সেন্টারগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

বিষয়টি নিশ্চিত করে যেসব কোচিং সেন্টার এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম পরিচালনা করে, সেগুলো ২৯ মার্চ থেকে পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত বন্ধ থাকবে বলে জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন।

শিক্ষা মন্ত্রণালয়ের জারি করা পরিপত্র অনুযায়ী, পাবলিক পরীক্ষা শুরু হওয়ার সাতদিন আগে থেকে পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত সব ধরনের কোচিং সেন্টার বন্ধের নির্দেশনা রয়েছে। তবে ২ এপ্রিল থেকে শুরু হওয়া এইচএসসি পরীক্ষার চারদিন আগে অর্থাৎ ২৯ মার্চ থেকে সব কোচিং সেন্টর বন্ধের নির্দেশ দিলো শিক্ষা মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, ২৫ মার্চ অনুষ্ঠিত পাবলিক পরীক্ষাসংক্রান্ত জাতীয় তদারক কমিটির সভায় যেসব সিদ্ধান্ত হয়েছিল, সেগুলো আজ আদেশ আকারে জারি করা হবে।

সিদ্ধান্তের মধ্যে আরও রয়েছে—পরীক্ষা চলাকালে কেন্দ্রের ২০০ মিটারের মধ্যে মোবাইল ফোনসহ ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার নিষিদ্ধ রাখা, কেন্দ্রসচিব ছাড়া আর কেউ মোবাইল ফোন কেন্দ্রে নিতে পারবেন না। তবে কেন্দ্রসচিবও শুধু একটি সাধারণ ফোন ব্যবহার করবেন। এ ছাড়া এবার ট্রেজারি বা থানা থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট বা দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাকে প্রশ্নপত্র কেন্দ্রে নিতে হবে।

সময় স্বল্পতা এবং অন্যান্য কারণে এবার পরীক্ষার চারদিন আগে থেকে কোচিং সেন্টার বন্ধের নির্দেশনা দেওয়া হয়েছে। এর আগে পরীক্ষার সাতদিন আগে সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখা হয়েছিল।
সাহস২৪.কম/রনি/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত