আগামী শনিবার ক্লাসে ফিরছেন বুয়েটের শিক্ষার্থীরা

প্রকাশ : ২২ নভেম্বর ২০১৭, ১৩:৩১

সাহস ডেস্ক

আট দফা দাবি পূরণের আশ্বাসে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীরা ক্লাস বর্জন কর্মসূচি তুলে নিয়ে আগামী ২৫ নভেম্বর (শনিবার) থেকে ক্লাসে ফেরার কথা জানিয়েছেন তারা। 

শিক্ষার্থীরা বলছেন, ক্লাসে ফিরছেন, তবে দাবি পূরণ না হওয়া পর্যন্ত প্রশাসনের সঙ্গে আলোচনা চালিয়ে যাবেন।

২১ নভেম্বর (মঙ্গলবার) সন্ধ্যায় আন্দোলনকারী শিক্ষার্থীদের একজন, যন্ত্রকৌশল বিভাগের পার্থ প্রতীম দাস বলেন, শিক্ষকেরা সব দাবি মেনে নেওয়ার যে আশ্বাস দিয়েছেন, তার প্রতি সম্মান রেখে শনিবার থেকে আমরা ক্লাসে যাচ্ছি। তবে আমরা আন্দোলন প্রত্যাহার করিনি। প্রশাসন যত দিন দাবি পূরণ না করবে, আমরা আলোচনা চালিয়ে যাব।

বুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সাঈদ বলেন, প্রশাসন সব দাবি মেনে নিয়েছে। ২২ নভেম্বর (বুধবার) বিশ্ববিদ্যালয় খোলা থাকলেও শিক্ষার্থীরা আলোচনা করে পরের সপ্তাহ থেকে ক্লাসে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন।

শিক্ষার্থীরা সকাল থেকেই বুয়েট ক্যাফেটেরিয়ার সামনে জড়ো হন। তবে কেউ ক্লাসে যাননি। আগের দিন রেজিস্ট্রার ভবন ঘেরাওয়ের ঘোষণা দিয়েও তাঁরা যাননি।

প্রসঙ্গত, প্রথমে মাদক ব্যবসায়ী ও পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষের পরিপ্রেক্ষিতে হামলাকারীদের বিচার, নিরাপদ ক্যাম্পাসসহ আট দফা দাবিতে আন্দোলন করছিলেন শিক্ষার্থীরা। এসব দাবিতে গত ২৯ অক্টোবর থেকে ১ নভেম্বর পর্যন্ত শিক্ষার্থীরা ক্লাস বর্জন করেন। এরপর ২ নভেম্বর ১০ নভেম্বর পর্যন্ত ছুটি ছিল। দাবি পূরণে শিক্ষার্থীরা ওই দিন পর্যন্ত সময় বেঁধে দিয়েছিলেন। কিন্তু দাবি পূরণ না হওয়ায় ছুটি শেষেও তারা ক্লাসে ফিরছিলেন না।

সাহস২৪.কম/জুয়েনা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত