ঢাবি ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু, আটক ৩

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০১৭, ১১:৩৪

সাহস ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও বাইরের ৭০টি কেন্দ্রে কলা অনুষদের অধীন ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। আর  এই পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে ১৪ জন শিক্ষার্থী লড়ছেন। 

২২ সেপ্টম্বর (শুক্রবার) সকাল ১০টা থেকে এক ঘণ্টার এই এমসিকিউ পরীক্ষায় ২ হাজার ৩৬৩ আসনের বিপরীতে ৩২  হাজার ৭৪৯ জন আবেদনকারী অংশ নিচ্ছে বলে বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। এদিকে পরীক্ষাকে  কেন্দ্র করে আগের রাতে ৩ জনকে আটক করা হয়।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক আমজাদ আলী বলেন, ফেইসবুকের মাধ্যমে পরীক্ষার্থীদের সঙ্গে  যোগাযোগ করে জালিয়াতির চেষ্টার অভিযোগে তিনজনকে ২১ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) রাতে আটক করেছে প্রক্টরিয়াল টিম। পুলিশের সহায়তায় ওই চক্রের হোতাকেও ধরার চেষ্টা চলছে।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রগুলোর বাইরে লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউট, বাংলাদেশ প্রকৌশল  বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজ এবং ঢাকা কলেজ ও ইডেন কলেজ কেন্দ্রে ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা চলছে।

আগের বছরের মত এবারও পরীক্ষার হলে মোবাইল ফোন বা টেলিযোগাযোগ করা যায় এমন যে কোনো ইলেক্ট্রনিক ডিভাইস  বা যন্ত্র সম্পূর্ণ নিষিদ্ধ। এছাড়া জালিয়াতি ঠেকাতে ভ্রাম্যমাণ আদালতও দায়িত্ব পালন করছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়  কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ে মোট পাঁচটি ইউনিটে ৭ হাজার ১২৩ আসনের বিপরীতে মোট ২ লাখ ৬৩ হাজার ৩৯ জন আবেদন  করেছে এবার। এই হিসাবে প্রতি আসনের বিপরীতে পরীক্ষার্থী থাকছেন ৩৭ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত