সাদুল্যাপুর বহুমুখি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় জাতীয়করণের দাবিতে মানববন্ধন

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৭, ১৫:৫৯

ফরহাদ আকন্দ

গাইবান্ধার ঐতিহ্যবাহী সাদুল্যাপুর বহুমুখি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় জাতীয়করণের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষক-শিক্ষার্থীরা ও এলাকাবাসী। কর্মসূচিতে বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারী, শিক্ষার্থী, অভিভাবক ছাড়াও সর্বস্তরের জনগণ অংশ নেয়।

১২ সেপ্টেম্বর (মঙ্গলবার) দুপুরে বিদ্যালয়ের সামনে গাইবান্ধা-সাদুল্লাপুর মেইন রোডের ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন তারা। 

মানববন্ধনে বক্তারা বলেন, ২০০১ সালে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা উত্তরবঙ্গ সফরকালে অত্র বিদ্যালয় মাঠে এক বিশাল জনসভায় বলেছিলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় গেলে বিদ্যালয়টি জাতীয়করণ করা হবে। এছাড়া জাতীয়করণের জন্য সংশ্লিষ্ট দপ্তরের কোন শর্তের ঘাটতি নেই বিদ্যালয়টির। কিন্তু আজও বিদ্যালয়টি জাতীয়করণ করা হয়নি। তাই অত্র এলাকার ছেলে মেয়েদের মাঝে শিক্ষা প্রসারের জন্য বিদ্যালয়টি জাতীয়করণের জন্য মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর নিকট জোরালো দাবি জানান শিক্ষার্থী-শিক্ষকসহ সাদুল্যাপুরবাসী।

বক্তারা আরও উল্লেখ করেন, বিদ্যালয়টি জাতীয়করণ করা না হলে আগামীতে বৃহত্তর আন্দোলন কর্মসূচি গড়ে তোলা হবে।

এতে বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনশাদ আলী, সহকারী শিক্ষক আবুল কালাম, শাহ আলম প্রধান, বিদ্যালয় পরিচালনা কমিটির অভিভাবক সদস্য তাজুল ইসলাম, শিক্ষার্থী শাকিল।

এছাড়া মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান মুন্সি, উপজেলা জাসদের সভাপতি অধ্যাপক আনছার আলী সরকার, বীর মুক্তিযোদ্ধা আব্দুল জলিল আজমী, সাদুল্যাপুর ডিগ্রী কলেজের সাবেক ভিপি সাজ্জাদ হোসেন পল্টন প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত