বাংলাদেশে ২৩০ কোটি রুপির বিদ্যুৎ প্রকল্প পেলো ভারতীয় শ্রাচি গ্রুপ

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৫১

সাহস ডেস্ক

ভারতীয় শ্রাচি গ্রুপের শাখা প্রতিষ্ঠান বিটিএল ইপিসি বাংলাদেশে ২৩০ কোটি রুপির একটি বিদ্যুৎ প্রকল্পের কাজ পেয়েছে। কোম্পানিটির এক শীর্ষ কর্মকর্তার বরাত দিয়ে এখবর জানিয়েছে ভারতীয় বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই)।

খবরে বলা হয়েছে, শ্রাচি গ্রুপের এই শাখা কোম্পানির এটাই প্রথম আন্তর্জাতিক প্রকল্প। তারা ভারতের রাষ্ট্রীয় কোম্পানি ভারত হেভি ইলেক্ট্রিক্যাল লিমিটেডের (বিএইচইএল) কাছ থেকে এই প্রকল্প পেয়েছে। বাংলাদেশ ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়া কোম্পানি লিমিটেডের (বিআইএফপিসিএল) হয়ে কাজটি তাদের দেয় বিএইচইএল।

বিটিএল ইপিসির ব্যবস্থাপনা পরিচালক রবি টডি বলেন, গত দুই বছরে আমরা এনটিপিসি ও বিএইচইএল’র অনেক প্রকল্প সফলভাবে সম্পন্ন করেছি। বাংলাদেশে এই প্রকল্পটি পাওয়ার মাধ্যমে আমাদের আন্তর্জাতিক প্রকল্পে নতুন আত্মবিশ্বাস জোগাবে।

রবি টডি জানান, এখন কোম্পানিটির মূল মনোযোগ থাকবে বাংলাদেশের প্রকল্পটি সময়মতো বাস্তবায়ন করা। পরে কোম্পানিটি আরও বেশি আন্তর্জাতিক প্রকল্পের কাজ পেতে মনোনিবেশ করবে।

বিটিএল ইপিসি কর্মকর্তা বলেন, বাংলাদেশের ত্রিশ মাসের এই প্রকল্পের জন্য আমরা জার্মানির প্রকৌশর ও পরামর্শক প্রতিষ্ঠান ফিচনারের কাছে অনেকগুলো নকশা পাঠিয়েছি। আগামী ছয় থেকে নয় মাসের মধ্যে আমরা আরও বেশি আন্তর্জাতিক প্রকল্প পাওয়ার জন্য কাজ করব।

এই কর্মকর্তা জানান, বাংলাদেশের খুলনার বাগেরহাট উপজেলার রামপালে কয়লাভিত্তিক  মৈত্রী সুপার থারমাল পাওয়ার প্রজেক্ট (মৈত্রী এসটিপিপি) হলো ৬৬০ মেগাওয়াটের দুটি প্রকল্প। এটা বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ড (বিপিডিবি) এবং ভারতীয় এনটিপিসির সমান মালিকানাধীন যৌথ কোম্পানি।

সূত্র: মানি কন্ট্রোল ডট কম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত