এবছর মসলার দাম অনেকাংশে কম: সাঈদ খোকন

প্রকাশ : ১৬ আগস্ট ২০১৮, ১৪:৫৩

সাহস ডেস্ক

গত বছরের তুলনায় এবছর মসলার দাম অনেকাংশে কম বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। তিনি বলেন, আমরা পাইকারি বাজার যাচাই-বাছাই করে দেখেছি। আমার নিঃসন্দেহে বলতে পারি, পেঁয়াজ, রসুনসহ মসলার বাজার ও অন্যান্য দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে রয়েছে।

বৃহস্পতিবার (১৬ আগস্ট) সকালে ঈদ উপলক্ষে রাজধানীর কাওরান বাজার এলাকায় মসলার দোকান পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

সাঈদ খোকন বলেন, ঈদের বাজার যাতে অস্থিতিশীল না হয় সেজন্য আমরা উদ্যোগ নিতে যাচ্ছি। আমাদের প্রতিটি অঞ্চলে মনিটরিং টিম থাকবে। নির্বাহী ম্যাজিস্ট্রেটের অধীনে এ সমস্ত বাজারে যে সমস্ত কাঁচাবাজার আছে সেগুলোতে মনিটরিংয়ের ব্যবস্থা থাকবে যাতে কোনোভাবেই মসলার বাজার নাগালের বাইরে না যায়।

সাঈদ খোকন আরও বলেন, আমরা পাইকারী বাজার যাচাই-বাছাই করে দেখেছি। আমার নিঃসন্দেহে বলতে বলতে পারি, মসলার বাজারসহ অন্যান্য দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে রয়েছে। জনগণকে আমরা এ বিষয়ে আশ্বস্ত করতে চাই। পেঁয়াজ রসুনসহ বেশিরভাগ মসলার দর গত বছরের তুলনায় এবছর কিছুটা হলেও নিয়ন্ত্রণে রয়েছে। আমরা একটা তালিকা করেছি। তালিকা অনুযায়ী আমাদের যেসব বাজার রয়েছে সেখানে আমরা এই তালিকা টাঙিয়ে দেবো। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন এটা মনিটরিং করবে। কোরবানির পশুর দর আমাদের নিয়ন্ত্রণে রয়েছে। এতে কোনও ধরনের সঙ্কট আমরা আশা করছি না।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, বাজারকেন্দ্রীক চাঁদাবাজি নিয়ন্ত্রণের দায়িত্ব আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর। আমরা আশা করি তারা এবছরও বিষয়টাকে আগের মতো মনযোগ দিয়ে দেখবেন। আর ইজারার বাইরে যদি কোনও হাট বসে তাহলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ব্যবস্থা নেবে।

এসময় মেয়রের সঙ্গে প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মিসবাহুল ইসলামসহ অনেকেই উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত