২ দিন বন্ধ থাকবে আখাউড়া স্থল বন্দর

প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০১৮, ১২:৩০

সাহস ডেস্ক

ভারতের উত্তর-পূর্বাঞ্চলের ত্রিপুরা বিধানসভার নির্বাচন উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরে দুদিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে।

আখাউড়া স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম জানিয়েছেন, ভারতীয় ব্যবসায়ীদের সিদ্ধান্তে ১৭ ফেব্রুয়ারি (শনিবার) ও ১৮ ফেব্রুয়ারি (রবিবার) সব ধরনের পণ্য আমদানি-রপ্তানি বন্ধ থাকবে।

এবিষয়ে অ্যাসোসিয়েশনের নেতা জানান, আগামীকাল রবিবার ত্রিপুরা রাজ্যসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ জন্য সেখানকার ব্যবসায়ীরা আজ ও আগামীকাল পণ্য আমদানি বন্ধ রাখার কথা আমাদের জানায়। ফলে এই দুদিন বন্দরে পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখা হবে। তবে আগামী ১৯ ফেব্রুয়ারি (সোমবার) থেকে যথারীতি আমদানি-রপ্তানি কার্যক্রম স্বাভাবিক থাকবে।

অপরদিকে, আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও আখাউড়া-আগরতলা ইন্টিগ্রেটেড চেকপোস্ট (আইসিপি) দিয়ে দুই দেশের পাসপোর্টধারী বৈধ যাত্রী পারাপার স্বাভাবিকভাবে চলবে বলে জানিয়েছে ইমিগ্রেশন কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, প্রতিদিন আখাউড়া স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ভারতের সেভেন সিস্টার খ্যাত সাতটি অঙ্গরাজ্যে মাছ, পাথর, প্লাস্টিক ও সিমেন্টসহ অর্ধশতাধিক পণ্য রপ্তানি করা হয়।

সাহস২৪.কম/ জুয়েনা/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত