‘কাস্টমস ও ট্যাক্স আইন সংস্কার করা হচ্ছে’

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০১৭, ১৮:২৪

সাহস ডেস্ক

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান বলেছেন, কাস্টমস ও ট্যাক্স আইন সংস্কার করে যুগোপযোগী করা হচ্ছে। আমরা সবাইকে নিয়ে চলতে চাই। এজন্য বিভিন্ন একাডেমি, মিডিয়া ও বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যৌথভাবে কাজ শুরু করেছি। 

৯ ডিসেম্বর (শনিবার) দুপুরে চিটাগং ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটিতে আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। চিটাগং ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি (সিআইইউ-এনবিআর) যৌথভাবে ট্যাক্স শিক্ষা বিষয়ক এ সভার আয়োজন করে।

তিনি বলেন, ট্যাক্স কর্মকর্তাদের প্রশিক্ষণ দেওয়া খুবই জরুরি। আমরা যখন কোনো সমস্যার মুখোমুখি হই তখন তারা দ্রুত সমাধান দিতে পারেন না। ট্যাক্স বিষয়ে পড়াশুনা বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি স্কুল পর্যায়ে রাখা উচিত। কারণ শুরু থেকেই এ বিষয়ে সচেতনতা দরকার।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড.মাহফুজুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ পলিসি রিসার্চ ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক ড. আহসান এইচ মনছুর। স্বাগত বক্তব্য রাখেন সিআইইউ ট্রাস্টি বোর্ডের সদস্য সৈয়দ আহমদুল হক। সভার শুরুতে রাজস্ব সংলাপে অংশ নেন এম এম ইস্পাহানি লিমিটেডের চেয়ারম্যান মির্জা সালমান ইস্পাহানি ও পেডরোলো গ্রুপের চেয়ারম্যান নাদের খান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- এনবিআর সদস্য এস এম আশফাক হোসাইন, হাবিবুর রহমান আখন্দ ছাড়াও চট্টগ্রামের  উল্লেখযোগ্য কর্পোরেট অফিসের প্রধান, সিএফও এবং উচ্চপদস্থ কর্মকর্তা, চট্টগ্রাম কাস্টমস, ভ্যাট, ট্যাক্স ও বন্ড কমিশনার, সিআইইউ ট্রাস্টি বোর্ডের সদস্য, বিভিন্ন অনুষদের ডিনসহ প্রশাসনিক বিভাগের প্রধানরা।

সাহস২৪.কম/জুয়েনা/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত