bangladesh-politics-5289 বিএনপির নেতাসহ ৫৯ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

বিস্ফোরক মামলা

বিএনপির নেতাসহ ৫৯ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

প্রকাশ : ২৭ জুলাই ২০১৬, ১৩:১৭

সাহস ডেস্ক

রাজধানীর মতিঝিল থানায় দায়ের করা বিস্ফোরক আইনের একটি মামলায় বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাসহ ৫৯ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। 

বুধবার ( ২৭ জুলাই)  ঢাকার মহানগর দায়রা জজের ভারপ্রাপ্ত বিচারক রুহুল আমিন এ পরোয়ানা জারি করেন। আদালতে এ মামলায় আজ অভিযোগপত্র গ্রহণের জন্য দিন ধার্য ছিল। 

গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত উল্লেখযোগ্য আসামিরা হলেন—বিএনপি নেতা বরকত উল্ল্যাহ বুলু, মারুফ কামাল খান সোহেল, শিরীন আক্তার, সেলিমা রহমান, হাবিব-উন-নবী খান সোহেল, আজিজুল বারী হেলাল, কাইয়ুম কমিশনার, লতিফ কমিশনার, সরাফত আলী সফু, শিমুল বিশ্বাস প্রমুখ।

এ বিষয়ে বিএনপি নেতাদের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ জানান, মামলার ৮৭ আসামির মধ্যে ৫৯ জন পলাতক। তাঁদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। তাঁদের অভিযোগপত্রে পলাতক আসামি হিসেবে দেখানো হয়েছে। বাকিরা এ মামলায় বিভিন্ন সময়ে জামিন নিয়েছেন।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৫ সালের জানুয়ারিতে বিএনপিসহ ২০-দলীয় জোটের হরতাল-অবরোধ চলাকালে মতিঝিল থানাধীন এলাকায় অজ্ঞাত ব্যক্তিরা পুলিশের কর্তব্য কাজে বাধাদান, গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণ ঘটায়। এ ঘটনায় মতিঝিল থানার পুলিশ বাদি হয়ে এই মামলা দায়ের করে। পুলিশ তদন্ত করে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে ৮৭ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। পরে মামলাটি বিচারের জন্য ঢাকার মহানগর দায়রা জজ আদালতে বদলি হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত