কল্যাণপুর আস্তানায় নিহত ৯ জনের নাম পাওয়া গেছে

প্রকাশ : ২৬ জুলাই ২০১৬, ১২:২০

সাহস ডেস্ক

ক্যলাণপুরের ৫ নম্বর রোডের ৫ নম্বর বাড়িতে থাকা ১১ জঙ্গির মধ্যে ৯ জঙ্গির নাম জানা গেছে। তারা হলেন, রবিন, সাব্বির, তাপস, অভি, আতিক, সোহান, ইমরান, ইকবাল ও হাসান।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন জঙ্গি মো. হাসান তাদের পরিচয় জানিয়েছে।  

সে জানায়, এক মাস আগে তাকে কল্যাণপুরের ওই বাসায় নিয়ে আসে রবিন। তাদেরকে ট্রেনিং দেওয়া হয়। এই এক মাসের মধ্যে তাকে ভবন থেকে নিচে নামতে দেওয়া হয়নি। তার দায়িত্ব ছিল সবাইকে রান্না করে খাওয়ানো। রাতে পুলিশের অভিযান টের পাওয়ার পর সে ওপর লাফ দেয়। রাত পোনে ২টার দিকে পুলিশি প্রহরায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

ঢাকা মেডিক্যাল কলেজের ক্যাজুয়ালিটি বিভাগের ১ নম্বর ব্লকে চিকিৎসাধীন আছে সে।

মিরপুর থানার ওসি মাহবুব হোসেন জানান, রাত সাড়ে ১২টার দিকে জঙ্গিবিরোধী ওই অভিযান শুরুর ঘণ্টা দেড়েক পর রাত ২টার দিকে শীর্ষ কর্মকর্তাদের ডেকে ওই সড়কে আরও পুলিশ মোতায়েন করতে বলা হয়। অভিযানের শুরুতে পুলিশ চারদিক থেকে ঘেরাও করে ওই ভবনে ঢোকার চেষ্টা করলে পাঁচ তলার আস্তানা থেকে কয়েকজন জঙ্গি নেমে এসে ‘আল্লাহু আকবার’ ধ্বনি দিয়ে গুলি ছুড়তে শুরু করে। 

ওসি মাহবুব হোসেন জানান, পুলিশের সঙ্গে গোলাগুলির মধ্যে এক জঙ্গি আহত হয়। হাসান নামে ২৪ বছর বয়সী ওই তরুণকে পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ঢাকা মেডিকেলের নিবন্ধন খাতায় হাসানের বাবার নাম লেখা হয়েছে রেজাউল করিম। বাড়ি বগুড়ার জীবন নগরে। তার পায়ে গুলি, মাথায় জখমের চিহ্ন থাকার কথা নিবন্ধন খাতায় লেখা রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত