কল্যাণপুরে নিহত জঙ্গি অর্ক যুক্তরাষ্ট্রের পাসপোর্টধারী

প্রকাশ : ২৭ জুলাই ২০১৬, ২০:৪৫

সাহস ডেস্ক

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) দেওয়া তালিকা অনুযায়ী (প্রথম পর্ব) কল্যাণপুরের জঙ্গিবিরোধী পুলিশি অভিযানে নিহত সেজাদ রউফ অর্ক আমেরিকান পাসপোর্টধারী। বুধবার (২৭ জুলাই) দুপুর নাগাদ মার্কিন দূতাবাসের  এক কর্মকর্তাসহ অর্কর পরিবারের সদস্যরা ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে আসেন। তারা ভেতরে প্রবেশের সময় উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কোনও কথা বলেননি। 

এদিকে মার্কিন দূতাবাসের এক মুখপাত্র জানান, প্রাইভেসি অ্যাক্টের অধীনে যুক্তরাষ্ট্র কোনও ব্যক্তিবিশেষের তথ্য দেয় না। এটি বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনীর চলমান প্রক্রিয়া এবং ভবিষ্যতে এ সংক্রান্ত সব প্রশ্ন তাদের কাছেই করা উচিত। 

নিখোঁজ তালিকার ২ নম্বরে থাকা শেহজাদ রউফ ওরফে অর্ক যুক্তরাষ্ট্রের পাসপোর্টধারী (পাসপোর্ট নম্বর-৪৭৬১৪৫৯৯২)। বাসা বারিধারা ১৮ নম্বর ওয়ার্ডে। তার বাবা তৌহিদ রউফ ক্যান্টনমেন্টের তালিকাভুক্ত সরবরাহকারী। গুলশান হামলায় নিহত নিবরাস ইসলামের বন্ধু। এক সময় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতি কর্মকাণ্ডে জড়িত ছিলেন অর্ক। ড্রামার হিসেবেও খ্যাতি ছিল তার। গত তিন বছর আগে তার মা মারা যাওয়ার পর থেকেই অনেকটা চুপচাপ হয়ে যান অর্ক।  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত