কল্যাণপুরের ‘তাঁজ মঞ্জিল’ খালি করে দেওয়া হলো

প্রকাশ : ২৭ জুলাই ২০১৬, ১১:৩৯

সাহস ডেস্ক

জঙ্গিদের আস্তানা হিসেবে পরিচিত কল্যাণপুরের ‘তাজ মঞ্জিল’ (জাহাজ বিল্ডিং) খালি করে দেওয়া হয়েছে। ঘটনার পর পরই বাসিন্দাদের কেউ কেউ স্বেচ্ছায় চলে গেছেন আর বাকিদের সরিয়ে দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৬ জুলাই) গভীর রাতে পুরো ছয়তলা ভবনটি খালি করে পুলিশ।  এরপরই সেখানে পুলিশি পাহারা বসানো হয়।  আর হঠাৎ করে বাসা ছেড়ে দেওয়ায় কেউ কেউ আবার বিপদেও পড়েছেন।

মিরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) ভূঁইয়া মাহাবুব হোসেন বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্তে এটি করা হয়েছে।  এ ছাড়া এখানে ঘটনার গুরুত্বপূর্ণ আলামতও রয়েছে।

স্থানীয় সূত্র জানায়, বাড়িটির তৃতীয় তলা পর্যন্ত বিভিন্ন পরিবার বসবাস আর বাকিগুলো মেস।  রাতে পুলিশ এসব বাসিন্দাদের নামিয়ে দেয়।  অনেকেই আবার ভয়ে স্বেচ্ছায় বাড়ি ছেড়ে চলে গেছে।  বাড়িটির বেশির ভাগ ভাড়াটিয়া নিম্নবিত্ত পরিবারের। একটি ফ্লোরে সাত থেকে আটটি ছোট আকারের কক্ষ রয়েছে।

৫ নম্বর রোডের ওই বাড়িটির মালিক আতাহার উদ্দিন আহমেদ একজন কাস্টমসের প্রাক্তন কর্মকর্তা।  তবে তিনি এখানে থাকেন না।  পুলিশ আতাহার ও তার ছেলেকে গ্রেপ্তার করেছে।  

প্রসঙ্গত,  সোমবার (২৪ জুলাই) মধ্যরাতে  রাজধানীর কল্যাণপুর বাসস্ট্যান্ড সংলগ্ন পাঁচ নম্বর সড়কের তাজ মঞ্জিলে জঙ্গি আস্তানায় অভিযান চালিয়েছে পুলিশ।  অভিযান চালানোর সময় বাড়ির ভেতরে থাকা ৯ জন জঙ্গি সদস্যের নিহত হয়।  বাড়িটির বেশিরভাগ ফ্ল্যাট মেস হিসেবে ভাড়া দেওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত