জঙ্গিদের বয়স ২০-২৫, উচ্চশিক্ষিত : ডিএমপি কমিশনার

প্রকাশ : ২৬ জুলাই ২০১৬, ১৮:২৯

সাহস ডেস্ক

রাজধানীর কল্যাণপুরে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে নিহত জঙ্গিরা সবাই ২০ থেকে ২৫ বছরের ছিল। এদের বেশির ভাগই উচ্চশিক্ষিত।

মঙ্গলবার  (২৬ জুলাই) দুপুরে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান কমিশনার আছাদুজ্জামান মিয়া।

ডিএমপি কমিশনার বলেন, কল্যাণপুরে জঙ্গিবিরোধী অভিযান ইতিহাসের অন্যতম সফল অভিযান। এই অভিযানে সব জঙ্গি নিশ্চিহ্ন হয়েছে। আমাদের কেবল একজন সদস্য আহত হয়েছেন।

আছাদুজ্জামান মিয়া বলেন, কল্যাণপুরের ৫ নং সড়কের তাজ মঞ্জিল (স্থানীদের কাছে জাহাজ বিল্ডিং) নামের বাড়িতে জঙ্গিদের আস্তানার খবর গোয়েন্দা পুলিশের মাধ্যমে পাওয়ার পর সেখানে অভিযান চালানোর জন্য সোমবার (২৫ জুলাই) রাত সাড়ে ১২টায় অভিযান পরিচালনার জন্য যায় কাউন্টার টেররিজম টিম, সোয়াত টিম ও ডিএমপি বিশেষ টিম। ভোর ৫টা ৫১ মিনিটে সোয়াতের নেতৃত্বে অভিযান শুরু হয়। থানা পুলিশও এ অভিযানে সহায়তা করে। পুলিশের উপস্থিতি টের পেয়ে জঙ্গিরা ৭ পয়েন্ট ৬২ পিস্তল, হাতবোমা, গ্রেনেড নিয়ে হামলা চালায়। পুলিশও পাল্টা জবাব দেয়। পরে এক ঘণ্টা অভিযানে নয় জঙ্গি নিহত হয়। এক জঙ্গিকে গুলিবিদ্ধ অবস্থায় গ্রেপ্তার করা হয়।

ডিএমপি কমিশনার বলেন, জঙ্গিদের আস্তানা থেকে ১৩টি লোকাল মেড গ্রেনেড, বিপুল পরিমাণ গোলাবারুদ, ৭ পয়েন্ট ৬২ রাইফেল, পিস্তল, একটি তলোয়ার, তিনটি কমান্ডিং চাকু, ১২টি বড় চাকু উদ্ধার করা হয়।

তিনি বলেন, জঙ্গিদের পরনে কালো পাঞ্চাবি ও জিন্স প্যান্ট ছিল। একজন ছাড়া সবার পায়ে কেডস ছিল। গত ২০ জুন জঙ্গিরা ওই বাসা ভাড়া নেয়। নিহত জঙ্গিদের নাম-ঠিকানা এখনো পাওয়া যায়নি। পরে পাওয়া গেলে তা সংবাদমাধ্যমে জানানো হবে বলে জানান তিনি। 

আছাদুজ্জামান মিয়া বলেন, বাংলাদেশের মাটিকে জঙ্গিবাদের ঘাঁটি হিসেবে ব্যবহার করতে দেওয়া হবে না। জঙ্গিদের শেকড় মূলোৎপাটন করা হবে। এদের বিরুদ্ধে সবসময়ই আমাদের জিরো টলারেন্স। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত