রাষ্ট্রপতি পাঁচদিনের সফরে আগামীকাল কিশোরগঞ্জ যাচ্ছেন

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১৮:০৫

সাহস ডেস্ক

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আগামীকাল ২৪ থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত অষ্টগ্রাম, ইটনা ও মিঠামইন উপজেলার বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণের জন্য তার নিজ জেলা কিশোরগঞ্জ সফর করবেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বাসসকে বলেন, ‘রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ৫ দিনের সফরে আগামীকাল দুপুরে কিশোরগঞ্জের উদ্দেশে যাত্রা করবেন… তিনি ওই ৩টি উপজেলা সদরের কয়েকটি জনসমাবেশে ভাষণ দেবেন।’

দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি হিসেবে গত ২৪ এপ্রিল শপথ গ্রহণের পর এটাই হবে রাষ্ট্রপতি আবদুল হামিদের কিশোরগঞ্জের প্রত্যন্ত এলাকায় তাঁর নিজ গ্রামের বাড়িতে দ্বিতীয় সফর।

কর্মসূচি অনুযায়ী রাষ্ট্রপতি আবদুল হামিদ আগামীকাল সোমবার বিকেল ৩টায় অষ্টগ্রাম উপজেলা খেলার মাঠে একটি জনসমাবেশে যোগদান করবেন। পরে বিকেল ৪টায় রাষ্ট্রপতি আবদুল হামিদ মিলনায়তনে স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং গণমাধ্যম কর্মীদের সাথে তিনি মতবিনিময় সভায় অংশ নেবেন।

মঙ্গলবার বেলা ১১টায় রাষ্ট্রপতি অষ্টগ্রাম-নওগাঁ এবং অষ্টগ্রাম-কস্তুল-বাঁশতলা সড়কের উন্নয়ন কাজ প্রত্যক্ষ করবেন। তিনি অষ্টগ্রামে রাষ্ট্রপতি আবদুল হামিদ সরকারি কলেজ মাঠে এক জনসমাবেশে ভাষণ দেবেন। তিনি এদিন সন্ধ্যা ৭টায় রাষ্ট্রপতি আবদুল হামিদ মিলনায়তনে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সাথে মতবিনিময় করবেন।

নির্ধারিত কর্মসূচি অনুযায়ী রাষ্ট্রপতি আবদুল হামিদ ইটনা উপজেলায় বুধবার বেলা ১১টায় ইটনা-জেলা সড়ক পরিদর্শন করবেন। এদিন (সফরের তৃতীয় দিন) বেলা ৩টায় মুক্তিযোদ্ধা আবদুল হক সরকারি ডিগ্রি কলেজে এক জনসভায় তাঁর ভাষণ দেয়ার কথা রয়েছে। তিনি ইটনা উপজেলায় রাষ্ট্রপতি আবদুল হামিদ মিলনায়তনে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হবেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ বৃহস্পতিবার দুপুর ১২টায় মিঠামইন উপজেলায় বিভিন্ন উন্নয়ন কাজ পরিদর্শন করবেন। বিকেল ৩টায় তিনি স্থানীয় হাজী তৈয়বউদ্দিন স্কুলের সুবর্ণজয়ন্তি অনুষ্ঠানে যোগদান করবেন। রাষ্ট্রপতি রাতে তাঁর নিজ বাড়িতে অবস্থান করবেন।

শুক্রবার রাষ্ট্রপতি আবদুল হামিদ মিঠামইন উপজেলার কামালপুর গ্রামে তাঁর পৈত্রিক বাড়ির পাশে অবস্থিত মসজিদে পবিত্র জুমার নামাজ আদায় করবেন। নামাজ শেষে তিনি মসজিদের সামনে অবস্থিত তাঁর পিতা মরহুম মো. তায়েবউদ্দিন ও মাতা মরহুমা তমিজা খাতুনের কবরে ফাতেহা পাঠ করবেন।

রাষ্ট্রপতি শুক্রবার বিকেলে ঢাকা ফিরবেন বলে আশা করা হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত