শ্রমিকদ বিক্ষোভে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল বন্ধ

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১৫:১২

সাহস ডেস্ক

গাজীপুরে একটি পোশাক কারখানার শ্রমিকদের বিক্ষোভ-অবরোধে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে; পুলিশের সঙ্গে চলছে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া।

রবিবার (২৩ সেপ্টেম্বর) সকাল থেকে তারা ওই সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। এ কারণে সড়কের দু'পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

শ্রমিকদের এই বিক্ষোভের ফলে টঙ্গী থেকে সালনা পর্যন্ত প্রায় ২৫ কিলোমিটার সড়ক কার্যত অচল হয়ে পড়েছে। সড়কের দুই দিকে তৈরি হয়েছে ব্যাপক যানজট।

পুলিশ ও শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা যায়, শনিবার (২২ সেপ্টেম্বর) বিকেলে মালেকের বাড়ি এলাকায় একটি পোশাক কারখানার কয়েকজন শ্রমিক তাদের প্রতিষ্ঠানের থাকা পানি পান করে অসুস্থ হয়ে পড়েন। এ ঘটনার পর শ্রমিকরা বিক্ষোভ করেন। পরে রবিবার সকালে শ্রমিক কারখানায় এসে অসুস্থ হওয়ার প্রতিবাদে ও বেতনের দাবিতে ফের বিক্ষোভ প্রদর্শন করতে থাকেন। একপর্যায়ে তারা মালেকের বাড়ি এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বেশ কিছু যানবাহন ভাঙচুর করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

গাছা থানার ওসি কাজী ইসমাইল হোসেন জানান, ঈদের আগে ওই কারখানায় অগাস্ট মাসের অর্ধেক বেতন দেওয়া হয়। বাকি টাকা ১২ সেপ্টম্বর দেওয়ার কথা থাকলেও কারখানা কর্তৃপক্ষ তা না পারায় শনিবার শ্রমিকরা আন্দোলন শুরু করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত