জনসমর্থন থাকলে সোহরাওয়ার্দীতে সমাবেশ করতেন: কাদের

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৫২

সাহস ডেস্ক

জাতীয় ঐক্যের সোহরাওয়ার্দী উদ্যানের মতো বড় স্থানে সভা করার মতো ক্ষমতা নেই বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ রবিবার (২৩ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রামের কর্ণফুলী থানার ক্রসিং এলাকায় আয়োজিত এক পথসভায় একথা বলেন মন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোহরাওয়ার্দী উদ্যান উন্মুক্ত করে দিয়েছেন। কিন্তু বৃহত্তর জাতীয় ঐক্যর ক্ষমতা নেই সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার। কিন্তু বড় জায়গায় গেলে লোক সমাগম হবে না এই ভয়ে তারা যায় না। তারা বড় জায়গায় সমাবেশ করে না।

কাদের বলেন, ৩০ দল মিলে মিটিং করেছে, এখন আমাদের পথসভার বাইরে যত লোক দাঁড়িয়ে আছে সেখানে তত লোকও ছিল না।

আওয়ামী লীগের এই নেতা আরও বলেন, বিএনপি গত ১০ বছরে ১০ দিনও মাঠে দাঁড়াতে পারেনি। বিএনপি যেখানে ১০ বছরেও দাঁড়াতে পারেনি, সেখানে একমাসেও তারা কিছু করতে পারবে না। মানুষ এখন নির্বাচনের মুডে আছে, আন্দোলনের মুডে নেই।

তিনি বলেন, বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়ে কোটা আন্দোলনে ভর করেছে। তারা এখন শিক্ষার্থীদের আন্দোলনে ঢুকে পড়েছে। কিন্তু তাদের কোনও ষড়যন্ত্রই আর কাজে আসবে না

তিনি আরও বলেন, বরাবরের মতো আগামী নির্বাচনেও আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকলে কেউ তাদের হারাতে পারবে না। আওয়ামী লীগ একটি জনপ্রিয় দল, সেই দলকে বাদ দিয়ে কোনও জাতীয় ঐক্য হতে পারে না, হবে না। একটি বিদেশি সংস্থা জরিপ চালিয়েছে, যেখানে বলা আছে আওয়ামী লীগের জনপ্রিয়তা ৬৬ শতাংশ। এই ৬৬ শতাংশ বাদ দিয়ে জাতীয় ঐক্য হতে পারে না। যুক্তফ্রন্ট যে ঐক্যের ডাক দিয়েছে, সেটি জাতীয় ঐক্য নয়, জাতীয়তাবাদী সাম্প্রদায়িক ঐক্য।

ওবায়দুল কাদের বলেন, একসময় চট্টগ্রামকে বিএনপির ঘাঁটি বলা হতো, আজ লাখ লাখ জনতা প্রমাণ করে দেয়, বিএনপির ঘাঁটি ভেঙে চুরমার করে দিয়েছে আওয়ামী লীগ। কর্ণফুলী এখন আওয়ামী লীগের, কর্ণফুলী এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

কর্ণফুলী উপজেলায় পথসভা শেষে লোহাগাড়া উপজেলার দিকে রওনা হয় আওয়ামী লীগের প্রতিনিধি দলটি। সেখানে আরেকটি পথসভা শেষে কক্সবাজার দিকে যাবেন দলটির নেতারা।

কর্ণফুলী থানা আওয়ামী লীগের সভাপতি সৈয়দ জামাল উদ্দিনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জান চৌধুরী জাবেদ।

এছাড়াও উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুল মতিন খসরু, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত