মেহেরপুরে স্বামী হত্যার দায়ে নারীর যাবজ্জীবন

প্রকাশ | ১৬ সেপ্টেম্বর ২০১৮, ১৮:১৮

অনলাইন ডেস্ক

মেহেরপুরে স্বামী হত্যার দায়ে ফুলঝুড়ি নন্দিতা নামে এক নারীর যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে আসামির বিরেুদ্ধে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ের আরো ৩ মাসের কারাদণ্ড দেয়া হয়।

রবিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে মেহেরপুর জেলা ও দায়রা জজ মোহাম্মদ গাজী রহমান এ আদেশ দেন। মামলায় অপর দুই আসামি আব্দুল করিম ও মোহাম্মদকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

মামলার বিবরণে জানা যায়, ২০১২ সালে গৌরিনগর গ্রামের আনছার আলী বিশ্বাসের ছেলে ফিরোজ আলীর সঙ্গে একই উপজেলার ভবেরপাড়া গ্রামের আব্দুল করিমের মেয়ে ফুলঝুড়ি নন্দিতার বিয়ে হয়। বিয়ের চার মাস পর ২০১২ সালের ১৪ সেপ্টেম্বরে ফিরোজ আলী শ্বশুরবাড়ি বেড়াতে যান। ওই দিন রাতেই ফুলঝুড়ি খাতুন দাম্পত্য কলহের জের ধরে তার স্বামীকে শ্বাসরোধ করে হত্যা করেন। খবর পেয়ে মুজিবনগর থানা পুলিশ মরদেহ উদ্ধার করে।

এ ঘটনায় নিহতের বাবা আনছার আলী বিশ্বাস বাদী হয়ে ফুলঝুড়ি খাতুনকে প্রধান ও আরও পাঁচজনকে আসামি করে মুজিবনগর থানায় হত্যা মামলা করেন। মামলার প্রাথমিক তদন্ত শেষ করে ২০১৩ সালের ৩১ জুলাই তিন জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন এসআই মধুসুদন মোস্তবী। মামলায় ১০ জন সাক্ষী আদালতে সাক্ষ্য প্রদান করেন। মামলার নথি ও সাক্ষ্য পর্যালোচনা করে আদালতের বিচারক ওই আদেশ দেন।

মামলায় রাষ্ট্রপক্ষে পাবলিক প্রসিকিউটর পল্লব ভট্টাচার্য এবং আসামি পক্ষে ইয়ারুল ইসলাম আইনজীবীর দায়িত্ব পালন করেন।