যুক্তফ্রন্টের প্রস্তাব সংবিধান পরিপন্থী: তোফায়েল আহমেদ

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০১৮, ১৭:১০

সাহস ডেস্ক

আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদের সদস্য এবং বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেলেছন, জাতীয় ঐক্য গড়তে যুক্তফ্রন্টের দুই প্রবীণ রাজনীতিবিদ যে ধরনের প্রস্তাব দিয়েছেন তা সংবিধান পরিপন্থী এবং অগ্রহণযোগ্য।

আজ রোববার সচিবালয়ে তার সঙ্গে নেপালের রাষ্ট্রদূত চোপলাল ভূষালের সাক্ষাৎ শেষে এবং ভিয়েতনাম সফরের বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, ‘জাতীয় ঐক্য গড়তে তারা যে প্রস্তাব করেছেন, সেগুলো গ্রহণযোগ্য নয়। সংবিধানের বাইরে আমরা যাব না। ড. কামাল হোসেন বা তার সঙ্গে যারা ছিলেন তারা যে বক্তব্য রেখেছেন সেটা সংবিধান পরিপন্থী, সংবিধান সেটা অ্যালাউ করবে না। নির্বাচনকালীন এই সরকার থাকবে না, পার্লামেন্ট থাকবে না। আমাদের সংবিধানের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই।’

তিনি বলেন, ‘নির্বাচনকালীন সরকার দৈনন্দিন কাজ পরিচালনা করবে। এ সময়ে নীতিগত বড় কোনো সিদ্ধান্ত তারা নেবেন। নির্বাচনকালীন সরকার নির্বাচন কমিশনকে সুষ্ঠু নির্বাচন আয়োজনে সামগ্রিক সহায়তা দেবে।’

আওয়ামী লীগের প্রবীণ এই নেতা বলেন, গণফোরাম প্রধান ড. কামাল হোসেন এবং অন্যরা মিলে যে যুক্তফ্রন্ট করতে যাচ্ছে এটাকে স্বাগত, অভিনন্দন জানাই। কারণ বহুদলীয় গণতন্ত্রের এই বাংলাদেশে যদি কোনো জোট হয় তা ভাল, আমরাও অতীতে জোট করেছি। এখনও আমাদের আওয়ামী লীগের নেতৃত্বে ১৪ দলীয় জোট আছে। বিএনপি নেতৃত্বাধীন জোট আছে। আরেকটা জোট যদি হয় এটাকে আমরা অভিনন্দন জানাই।

প্রসঙ্গত, শনিবার পাঁচ দফা দাবি আদায়ে ঐক্যবদ্ধ আন্দোলন এবং নয়টি লক্ষ্য বাস্তবায়নে জোটবদ্ধ নির্বাচন, সৎ, যোগ্য ব্যক্তিদের নেতৃত্বে সরকার গঠন করে আইন প্রণয়ন-শাসনকাজ পরিচালনার অঙ্গীকার করে জাতীয় ঐক্য গড়ার ঘোষণা দিয়েছেন সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারার সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত