আগামী ৭২ ঘন্টায় বিভিন্ন নদ-নদীর পানি সমতল বৃদ্ধি পাবে

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৫৬

সাহস ডেস্ক

দেশের বিভিন্ন স্থানে ভারী বৃষ্টিপাতের ফলে আগামী ৭২ ঘন্টায় দেশের নদ-নদীর পানি সমতল বৃদ্ধি পাবে। আগামী ২৪ ঘন্টায় দেশের ৯৪টি নদীর পানি ৫৯টি পয়েন্টে বৃদ্ধি পাবে প্রবণতা বৃদ্ধি পেতে পারে।

আগামী ৭২ ঘন্টায় ব্রক্ষ্মপুত্র-ও যমুনা অববাহিকায় নদ-নদীর পানি সমতল বৃদ্ধি পাবে এবং আগামী ৪৮ ঘন্টায় গঙ্গা ও পদ্মা নদী সমূহের পানি বৃদ্ধি পাবে। এছাড়া মেঘনা অববাহিকার নদী সমূহের পানি সমতল হ্রাস অব্যাহত থাকতে পারে।

আগামী ৭২ ঘন্টায় বগুড়া ,জামালপুর ও সিরাজগঞ্জের নদ-নদীর বিভিন্ন পয়েন্টে পানি বৃদ্ধি পেয়ে নিম্নাঞ্চল প্লাবিত হতে পারে। সারিয়াকান্দি যমুনা নদী ও কমলাকান্দায় সোমেশ্বর নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

আবহাওয়া অফিস আরো জানায়, আজ বরিশাল, চট্টগ্রাম, ঢাকা, ময়মনসিংহ, সিলেট, রাজশাহী, রংপুর, খুলনা বিভাগসহ কুমিল্লা, নোয়াখালী, সন্দ্বীপ ও সীতাকুন্ড অঞ্চলসহ দেশের বিভিন্ন জায়গায় অস্থায়ী দমকা হাওয়া ও বজ্রবৃষ্টিসহ দেশের বিভিন্ন স্থানে ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

গত ২৪ ঘন্টায় বাংলাদেশের ছাতকে ১৪৫ মিলিমিটার, সুনামগঞ্জে ৭৫ মিলিমিটার , রংপুর ও ডালিয়ায় ৭০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এছাড়া দেশের আরো কয়েকটি জেলায় ভারী বৃষ্টিপাতের ফলে দেশের বিভিন্ন নদ-নদীর পানির বৃদ্ধি ঘটে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত