তিন দিনের রিমান্ডে বঙ্গবন্ধুর খুনি রশিদের জামাতা

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৮, ১৮:১০

সাহস ডেস্ক

বঙ্গবন্ধু হত্যা মামলায় মৃত্যুদণ্ডে দণ্ডিত আসামি সুলতান শাহরিয়ার রশিদের জামাতা ফুয়াদ জামানের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার তাকে আদালতে হাজির করে ধানমন্ডি থানার তথ্য-প্রযুক্তি আইনে দায়ের করা মামলার মুষ্ঠু তদন্তের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম (এসিএমএম) কায়সারুল ইসলাম তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) মকবুল হোসেন বলেন, আজ ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে ধানমণ্ডি থানা পুলিশ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনি লেফটেন্যান্ট কর্নেল (অব.) সুলতান শাহরিয়ার রশিদ খানের জামাতা ফুয়াদ জামানকে হাজির করে সাতদিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন। সে আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তিনদিনের রিমান্ডের আদেশ দেন।

এর আগে সন্ত্রাস দমন বিষয়ক পুলিশের বিশেষ ইউনিট কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ ফুয়াদ জামানকে গ্রেপ্তার করে। ফেসবুকে উসকানিমূলক পোস্ট দেয়ারে অভিযোগে বুধবার রাজধানীর হাতিরঝিল থেকে তাকে গ্রেফতার করার কথা জানিয়েছে ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার ওবায়দুর রহমান।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, ফুয়াদ জামানের স্ত্রী শেহনাজ রশিদ খান বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি সুলতান শাহরিয়ার রশিদ খানের মেয়ে। ফুয়াদ জামান সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গত ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের হত্যা নিয়ে কটূক্তি করেন। এতে ক্ষুব্ধ হয়ে এক ব্যক্তি মামলা করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত