নির্বাচনকালীন সরকারের আকার কেমন হবে জানেন শেখ হাসিনা

প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০১৮, ১৫:০৮

সাহস ডেস্ক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনকালীন সরকার কখন হবে, এই সরকারের আকার কী হবে, আকারে কতোটা ছোট হবে, মন্ত্রিসভার সদস্য কতোজন হবেন, সব বিষয়ের এখতিয়ার প্রধানমন্ত্রী শেখ হাসিনার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া কেউ এ বিষয়ে কিছু জানেন না। আর নির্বাচন কোন তারিখে হবে সেটা ঘোষণা দেবে নির্বাচন কমিশন।

বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে রাজশাহী জেলা ও মহানগর নেতাদের সঙ্গে মতবিনিময় সভার শুরুতে দেওয়া বক্তব্যের সময় সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এ মনোভাব ব্যক্ত করেন।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, ২৭ ডিসেম্বর নির্বাচনের তারিখ নিশ্চিত হলেও এটা বলার দায়িত্ব আমাদের নয়, বলার দায়িত্ব নির্বাচন কমিশনের। নির্বাচন কমিশন বিব্রত হয়, এমন কোনো কথা বলা উচিত নয়। নির্বাচন কমিশন বলবে কবে নির্বাচন হবে। এটা বলার দায়িত্ব সরকারের নয়, কোনো মন্ত্রীরও নয়। যার যে দায়িত্ব, তার সে দায়িত্বের মধ্যে সীমাবদ্ধ থাকলে ভালো।

অপর এক প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগকে বাদ দিয়ে জাতীয় ঐক্য হয় না। এটা জাতীয় ঐক্য নয়, এটা সাম্প্রদায়িক ঐক্য। এদেশের সবচেয়ে বড় দল আওয়ামী লীগ। আওয়ামী লীগের সমর্থক কতো? ভোটার কতো? আওয়ামী লীগের সেই সমর্থকদের বাদ দিয়ে, আওয়ামী লীগকে বাদ দিয়ে জাতীয় ঐক্য হাস্যকর। এটা জাতীয় ঐক্যের নামে সাম্প্রদায়িক মেরুকরণ হচ্ছে। দেশের সব চেয়ে বড় দলকে বাদ দিয়ে জাতীয় ঐক্য হয় না-কি? জাতীয় ঐক্য, এই শব্দ ব্যবহার না করাই ভালো। 

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, শতকরা ৯০ ভাগ ইউনিয়ন পরিষদে, উপজেলা পরিষদে আওয়ামী লীগ জিতেছে। কুমিল্লা ও সিলেট ছাড়া সবগুলো সিটি করপোরেশনে আওয়ামী লীগ বিজয়ী হয়েছে। সেই আওয়ামী লীগকে বাদ দিয়ে জাতীয় ঐক্য হয় না। জাতীয় ঐক্য প্রয়োজন হলে আমরা ডাক দেবো। এখন আমরা জনগণের ঐক্য চাই। 

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগের দয়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র খায়রুজ্জামান লিটন প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত