শহীদ মুক্তিযোদ্ধা আবদুল হাসিমের সমাধি পরিষ্কার করলো ছাত্রলীগ

প্রকাশ : ৩০ আগস্ট ২০১৮, ১৬:৪৬

সাহস ডেস্ক

চট্টগ্রাম নগরের সিআরবির পাহাড়ি ঢলের বালু আর আবর্জনার স্তূপে চরম অবহেলায় পড়ে থাকা শহীদ মুক্তিযোদ্ধা আবদুল হাসিমের সমাধি পরিষ্কার করে ফুল দিয়েছে ছাত্রলীগ।

বৃহস্পতিবার (৩০ আগস্ট) সকাল নয়টায় নগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীরের নেতৃত্বে ছাত্রলীগের একদল কর্মী সমাধির আবর্জনা পরিষ্কার করেন।

এরপর সভাপতি ইমরান আহমেদ ইমুর নেতৃত্বে ছাত্রলীগ নেতা-কর্মীরা বীর শহীদের সমাধিতে ভালোবাসার ফুল ছিটিয়ে শ্রদ্ধা জানান।

এ সময় উপস্থিত ছিলেন নগর ছাত্রলীগের সহ-সভাপতি জয়নাল উদ্দিন জাহেদ, সাংগঠনিক সম্পাদক মঈন শাহরিয়ার, কার্যনির্বাহী সদস্য মুনীর চৌধুরী ও মাহমুদুর রশীদ।

জাকারিয়া দস্তগীর বলেন, সিআরবি এলাকার সংস্কারের সময় শহীদ মুক্তিযোদ্ধার সমাধিটি টাইলস করা হলেও দীর্ঘদিন চরম অবেহলায় পড়ে ছিল। পাহাড়ি ঢলের বালু আর রেলওয়ের কর্মচারীদের ফেলা আবর্জনায় বোঝার উপায় ছিল না সেটি একটি সমাধি। বিষয়টি আমাদের পীড়া দেয়। তাই আমরা নিজেরাই সমাধিটি পরিষ্কারের উদ্যোগ নিই।

ফুল দেওয়ার পর নগর ছাত্রলীগের পক্ষ থেকে সেখানে একটি সচেতনতামূলক ফেস্টুন টাঙানো হয়। যাতে লেখা হয়েছে- হে পথিক, এখানে ময়লা আবর্জনা ফেলবেন না। এখানে ঘুমিয়ে আছেন জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা শহীদ আবদুল হসিম। শ্রদ্ধাবনত চিত্তে সূরা ফাতিহা পাঠ করুন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত