লালমনিরহাটে ৫ দিনে ট্রাফিক আইনে ৭১৮ মামলা

প্রকাশ : ১১ আগস্ট ২০১৮, ১৪:২৬

লালমনিরহাট প্রতিনিধি

দেশ জুড়ে চলমান ট্রাফিক সপ্তাহ উপলক্ষে সীমান্তবর্তী জেলা লালমনিরহাটে গত ৫ দিনে ট্রাফিক আইনে ৭১৮টি মামলা দায়ের করা হয়েছে।

লালমনিরহাট ট্রাফিক বিভাগের (টিআই) পরিদর্শক খাঁন তারিকুল ইসলাম জানান, সড়ক দুর্ঘটনা রোধে ট্রাফিক আইনের জনসচেতনতা বাড়াতে সরকার ঘোষিত ট্রাফিক সপ্তাহ (৫-১১ আগস্ট) উপলক্ষে লালমনিরহাটে নানাবিদ কর্মসূচি পালিত হচ্ছে। পথচারীদের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণের পাশাপাশি সড়ক ও মহাসড়কের যানবাহনগুলোর কাগজপত্র যাচাই-বাচাই করা হচ্ছে। এ কাজে পুলিশ ও ভ্রাম্যমাণ আদালতকে সহায়তা করছেন রোভার স্কাউট সদস্যরা।

জেলা শহরসহ সব উপজেলায় গুরুত্বপূর্ণ স্থানে বসানো হয়েছে বিশেষ চারটি চেকপোস্ট। গত ৫ দিনে এসব চেকপোস্টে বৈধ কাগজপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় শুক্রবার পর্যন্ত ৭১৮টি মোটরযানে মামলা দেওয়া হয়েছে। এ ছাড়াও প্রতিটি উপজেলায় একজন করে এবং জেলা শহরে তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্ব পরিচালিত হচ্ছে মোটরযানের ভ্রাম্যমাণ আদালত। এসব ভ্রাম্যমাণ আদালতে ১৪টি মামলায় ১১ হাজার ৬০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

রবিবার সকাল থেকে শুরু হওয়া ট্রাফিক সপ্তাহ চলবে শনিবার পর্যন্ত। ট্রাফিক সপ্তাহ শেষ হওয়ার পরেও পুলিশ চেকপোস্ট অব্যহত থাকবে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত