বাংলাদেশ-ভারতের সীমান্তে উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে: ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ : ১৩ জুলাই ২০১৮, ২৩:৫৮

সাহস ডেস্ক

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং তিন দিনের সফরে আজ শুক্রবার সন্ধ্যায় ঢাকায় এসেছেন। দুই প্রতিবেশী দেশের স্বরাষ্ট্রমন্ত্রীদের বৈঠকে নিরাপত্তা সহযোগিতা, বিশেষ করে সন্ত্রাসবাদ দমনে সহযোগিতা, সীমান্ত হত্যা বন্ধ, অস্ত্র, মাদক ও অবৈধ মুদ্রা পাচারসহ আন্তসীমান্ত অপরাধ দমনের বিষয়গুলো এই সফরে গুরুত্ব পাবে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের আমন্ত্রণে তিনদিনের সফরে শুক্রবার (১৩ জুন) সন্ধ্যা ৬টা ঢাকায় এসেছেন রাজনাথ সিং। তবে আসার আগেই বাংলাদেশ সফর নিয়ে দু’টি টুইট করেন তিনি।

তিনি তার টুইটে বলেন, দুই দেশের স্থল ও নৌ সীমান্তে শান্তি ও স্থিতিশীলতায় উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে। অপর এক টুইট বার্তায় বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে ঐতিহাসিক, সাংস্কৃতিক, ভাষাগত ও গণতান্ত্রিক মূল্যবোধের সম্পর্ক রয়েছে। সে কারণে ভারত বাংলাদেশের সঙ্গে গভীর বন্ধনে সম্পৃক্ত।

ঢাকার বিমান বাহিনীর বঙ্গবন্ধু এয়ারবেজে সন্ধ্যা ৬টায় একটি বিশেষ ফ্লাইটে দিল্লি থেকে ঢাকায় পৌঁছান রাজনাথ সিং ও তার সফরসঙ্গীরা। ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকায় পৌঁছালে তাকে উষ্ণ সংবর্ধনা জানান আসাদুজ্জামান খাঁন কামাল। এ সময় তারা কুশল বিনিময় করেন। ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলাও এসময় উপস্থিত ছিলেন। 

সফরকালে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আসাদুজ্জামান খাঁন কামালের দ্বিপক্ষীয় বৈঠক হবে। বৈঠকে দুই দেশের নিরাপত্তা, সন্ত্রাস ও জঙ্গি প্রতিরোধ সহযোগিতা, সীমান্ত ব্যবস্থাপনা নিয়েও আলোচনা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত