ভারতীয় ভিসায় ই-টোকেন থাকছে না

প্রকাশ : ১৩ জুলাই ২০১৮, ১৫:৫০

সাহস ডেস্ক

রাজধানীর যমুনা ফিউচার পার্কে চালু হবে নতুন ভিসা আবেদন কেন্দ্র। শনিবার (১৪জুলাই) সকাল সাড়ে ১১টায় বাংলাদেশ ও ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী যৌথভাবে ভিসা আবেদন কেন্দ্রটি উদ্বোধন করবেন। নতুন ভিসা আবেদন কেন্দ্রে ঢাকায় বিদ্যমান সকল ভিসা আবেদন কেন্দ্র প্রতিস্থাপন করা হবে। একই সঙ্গে ভারতীয় ভিসা আবেদন জমা দেওয়ার জন্য বিদ্যমান ই-টোকেন ব্যবস্থাও প্রত্যাহার করা হবে।

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই কমিশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মতিঝিল ও উত্তরায় অবস্থিত ভিসা আবেদন কেন্দ্রসমূহ ১৫ জুলাই থেকে এবং গুলশান এবং মিরপুর রোডের ভিসা আবেদন কেন্দ্র ৩১ আগস্টের মধ্যে নতুন ভিসা আবেদন কেন্দ্রে স্থানান্তরিত হবে। এরপর থেকে ঢাকায় এটিই হবে পূর্ব নির্ধারিত সাক্ষাৎকার সূচি ছাড়াই সকল শ্রেণির ভিসা আবেদনের জন্য একমাত্র ভিসা আবেদন কেন্দ্র।

যমুনা ফিউচার পার্কের নতুন ভিসা আবেদন কেন্দ্রটি একটি মডেল ভিসা কেন্দ্র হবে উল্লেখ করে জানানো হয়, এই ভিসা আবেদন কেন্দ্রে থাকবে কম্পিউটার নিয়ন্ত্রিত টোকেন ভেন্ডিং মেশিন,  বসার ব্যবস্থা এবং সেখানে শীতাতপ নিয়ন্ত্রিত ব্যবস্থা, খাবার দোকান ও আবেদন জমা দেয়ার জন্য ৪৮টি কাউন্টার। জ্যেষ্ঠ নাগরিক, নারী, মুক্তিযোদ্ধা ও ব্যবসায় ভিসা আবেদনের জন্য আলাদা কাউন্টার থাকবে। একটি বিশেষ সহায়তা ডেস্ক এবং প্রিন্টিং, ফটোকপি ইত্যাদি সেবাগুলির জন্য কাউন্টার থাকবে যেখানে মূল্য পরিশোধ করে সেবাগুলো পাওয়া যাবে। একটি প্রশস্ত এবং নিরাপদ বিপনী কেন্দ্রে নতুন ভিসা আবেদন কেন্দ্র হওয়ায় আবেদনকারীদের আরামদায়ক ও নিরবচ্ছিন্ন ভিসা সেবা প্রদান সম্ভব হবে এবং আবেদনের জন্য অপেক্ষা করার সময়ও কমবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত