শেরপুরে পিতাকে হত্যার দায়ে পুত্রের যাবজ্জীবন

প্রকাশ : ১২ জুলাই ২০১৮, ২০:০৬

শেরপুর প্রতিনিধি

শেরপুরে পিতাকে হত্যার দায়ে শ্যামল চন্দ্র দাসকে (৫৫) যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার বিকেলে শেরপুরের সিনিয়র জেলা ও দায়রা জজ এম.এ নূর আসামির উপস্থিতিতে ওই রায় ঘোষণা করেন। সাজাপ্রাপ্ত শ্যামল চন্দ্র দাস নকলা উপজেলার বাছুর আগলা গ্রামের মৃত জয়কান্ত দাসের ছেলে। রায়ে একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

জানা যায়, ২০১২ সালের ৯ আগস্ট রাত ৩টার দিকে শ্যামল চন্দ্র দাস ও তার বাবা জয়কান্ত দাস শেরপুর শহরের শীতলপুর এলাকায় মনজিত কুমার সাহার (মনো) ভাড়া করা ধানের খোলায় নৈশ প্রহরীর দায়িত্ব পালন করছিলেন। ওই সময় বেতনের ৪ হাজার টাকা নিয়ে ঝগড়ার এক পর্যায়ে ছেলে শ্যামল তার বাবা জয়কান্তের গলায় দা দিয়ে কুপিয়ে হত্যা করে। ঘটনার পরদিন সকালে ওই ধানের খোলা থেকে জয়কান্ত দাসের গলাকাটা মৃতদেহ উদ্ধার করে পুলিশ।

এরপর নিহত জয়কান্ত দাসের অপর ছেলে সুভাষ চন্দ্র দাস বাদী হয়ে তার ভাই শ্যামল চন্দ্র দাসকে আসামি করে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ শ্যামল চন্দ্র দাসকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারের পর থেকে শ্যামল জেলা কারাগারে আটক রয়েছেন।

২০১৫ সালের ১৪ মার্চ তদন্ত শেষে মামলার তদন্ত কর্মকর্তা সদর থানার তৎকালীন এসআই আব্দুল্লাহ আল মামুন আসামি শ্যামল চন্দ্র দাসকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত