বরিশালে তৃতীয় দিনের মতো বাস চলাচল বন্ধ

প্রকাশ : ২৩ জুন ২০১৮, ১২:৪৮

সাহস ডেস্ক

দুই বাস মালিক সমিতির দ্বন্দ্বে বরিশালের রূপাতলী বাস টার্মিনাল থেকে দক্ষিণাঞ্চলের ১৫টি রুটে তৃতীয় দিনের মতো বাস চলাচল বন্ধ রাখা হয়েছে।

রুপাতলীস্থ বাস-মিনিবাস, কোচ-মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক শহিদুল ইসলাম টিটু জানান, বাস ভাঙচুর ও স্টাফদের ওপর হামলার প্রতিবাদে আজও (শনিবার) রুপাতলী বাসস্ট্যান্ড থেকে দক্ষিণাঞ্চলের ১৫ রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির নেতারা জানান, গেলো বৃহস্পতিবার সকালে ঝালকাঠি বাস মালিক সমিতি বরিশালের বাস চলাচলে বাধা দেয় এবং ঝালকাঠির রায়াপুরে বরিশালের বেশকয়েকটি বাস আটকে দেয় এবং ভাঙচুর ও স্টাফদের মারধর করে। 

ওই ঘটনার প্রতিবাদে এবং হামলাকারীদের বিচার দাবিতে বরিশালের রূপাতলী বাসস্ট্যান্ড থেকে বাস মালিক ও শ্রমিকরা ১৫ রুটে বাস চলাচল বন্ধ করে দেয়। এর ফলে ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী ও খুলনার যাত্রীদের পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ।

মালিক সমিতির নেতারা জানিয়েছেন, ঝালকাঠি থেকে বরিশাল মালিক সমিতির বাস চলাচল করতে দিলেই সবরুটের বাস চলাচল স্বাভাবিক করে দেওয়া হবে।

তবে ঝালকাঠি বাস মালিক সমিতির দাবি, বরিশালের রুপাতলীস্থ বাসস্ট্যান্ডের মালিক সমিতি অযৌক্তিকভাবে সবরুটে যাত্রীবাহী পরিবহন চলাচল বন্ধ করে দিয়েছে। যেখানে ঝালকাঠি বাস মালিক সমিতি ন্যায্য হিস্যার দাবি তুলেছে, সেখানে দাবি পূরণে এগিয়ে না এসে সবরুটে বাস চলাচল বন্ধ দেওয়া অযৌক্তিক।
সাহস২৪.কম/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত