পোড়ানো হলো ৪টি পাথর উত্তোলনের নিষিদ্ধ মেশিন

প্রকাশ : ১২ জুন ২০১৮, ১১:২০

ডিজার হোসেন বাদশা

পঞ্চগড়ের জেলা সদরের মীরগড় এলাকায় অবৈধভাবে নিষিদ্ধ ড্রেজার মেশিন ব্যবহার করে পাথর উত্তোলন করায় ভ্রাম্যমান আদালত ৪টি ড্রেজার মেশিন ধ্বংস করা হয়েছে।

সোমবার (১১ জুন) দুপুরে পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এহতেশাম রেজা বিজিবি ও পুলিশের সহযোগিতায় এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

পুলিশ জানায়, পঞ্চগড় সদর উপজেলার ধাক্কামারা ইউনিয়নের মীরগড় খেয়াঘাট এলাকায় অবৈধভাবে নিষিদ্ধ ড্রেজার মেশিন ব্যবহার করে একটি মহল পাথর উত্তোলন করছিল। গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়েই পালিয়ে যায় ড্রেজার মেশিনে পাথর উত্তোলনকারীরা। পরে ওই এলাকার করতোয়া নদী সংলগ্ন চারটি পাথরের সাইটে পাওয়া প্রায় চার লাখ টাকা মূল্যমানের ৪টি ড্রেজার মেশিন ধ্বংস করা হয়। এছাড়া মেশিনের পাইপ ও অন্যান্য যন্ত্রাংশগুলো আগুনে পুড়িয়ে দেওয়া হয়। তবে পালিয়ে যাওয়ায় ড্রেজার মেশিন দিয়ে পাথর উত্তোলনের সাথে সংশ্লিষ্ট কাউকে আটক করা যায়নি।

পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এহতেশাম রেজা জানান, ড্রেজার মেশিন বন্ধ করতে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে। এছাড়া ড্রেজারের সাথে জড়িতদের আইনের আওতায় আনা হবে।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত