রাজধানীতে ৯ মাংস ব্যবসায়ীকে জরিমানা

প্রকাশ | ২০ মে ২০১৮, ১৬:৫৯

অনলাইন ডেস্ক

সিটি কর্পোরেশন নির্ধারিত মূল্যের চেয়ে গরুর মাংসের দাম বেশি রাখায় ধানমন্ডি ও হাতিরপুলের ৯ মাংস ব্যবসায়ীকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ  অধিদফতর।

শুক্রবার (২০ মে) রাজধানীর ধানমন্ডি ও হাতিরপুল এলাকায় অভিযান চালিয়ে এসব ব্যবসায়ীকে মোট ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

প্রতিষ্ঠানগুলো হলো- ধানমন্ডি কাঁঠালবাগান এলাকার বকরের মাংস দোকান, শামসুরের মাংস দোকান, বকরের মাংস দোকান-২, সোহানের মাংস দোকান, জিন্নাহর মাংস দোকান,  হিরুর মাংস দোকান ও একটি সুপার সপ। এছাড়া হাতিরপুল সেন্ট্রাল রোড এলাকার তাহেরের মাংস দোকান এবং মায়ের দোয়া মাংস দোকান।

অভিযানে নেতৃত্ব দেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার। এ সময় সঙ্গে ছিলেন অধিদফতরের ঢাকা জেলা অফিসের  সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল। অভিযানে সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)-১ এর সদস্যরা।

এদিকে রাজধানীর বিভিন্ন বাজারে সরেজমিনে দেখা গেছে, বেশিরভাগ মাংস বিক্রেতা সিটি কর্পোরেশন নির্ধারিত দামের চেয়ে প্রতি কেজিতে ৩০-৫০ টাকা বেশি বিক্রি হচ্ছে।

উপপরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, সিটি করর্পোরেশন রমজান উপলক্ষে গরুর মাংসের দাম ৪৫০ টাকা নির্ধারণ করে দিয়েছে। কিন্তু প্রথম দিনই অনেক বিক্রেতা  নির্ধারিত দামের চেয়ে ৩০-৫০ টাকা বেশি নিচ্ছে। তাই বেশকিছু মাংস ব্যবসায়ীকে জরিমানা করা হয়। আর যারা নির্ধারিত মূল্যে মাংস বিক্রি করছে তাদের অভিনন্দন জানানো হয়।

তিনি বলেন, যারা মাংস বেশি দামে বিক্রি করছে তাদের জরিমানার পাশাপাশি সতর্ক করেছি। যদি তারা সংশোধন না হয় তাহলে পরবর্তীতে প্রতিষ্ঠান সিলগালা করে দিবো।

সাহস২৪.কম/রনি/আল মনসুর