আওয়ামী লীগেও দুর্বৃত্ত আছে : কাদের

প্রকাশ : ১৮ মে ২০১৮, ১৮:০৯

সাহস ডেস্ক

বিএনপি সরকারের সময়ে হিন্দুদের ওপর নির্যাতন করা ছিল কেন্দ্রীয় সরকারের নীতি। বর্তমান সরকারের সময়ে হিন্দুদের ওপর যে ছোটখাটো নির্যাতনের ঘটনা ঘটছে, তা সরকারের নীতির মধ্যে নেই বলে মন্তব্য করেছেন  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শুক্রবার (১৭ মে) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এ কথা বলেন।  

সেতুমন্ত্রী বলেন, বিএনপির আমলে আপনাদের ওপর যে নির্যাতন হয়েছে, সেটা ওই সরকারের কেন্দ্রীয় পলিসির (নীতি) অংশ। আমাদের আমলে যে ছোটখাটো ঘটনা ঘটেছে, সেটা শেখ হাসিনা সরকারের পলিসির অংশ না।  আওয়ামী লীগেও দুর্বৃত্ত আছে।

দেশের হিন্দু ধর্মালম্বীদের সংখ্যালঘু না ভেবে মাথা উচু করে দাঁড়ানোর পরামর্শ দিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, আপনারা নিজেদের মাইনরিটি ভাবেন কেন? আপনাদের ভোটের মূল্য কম আর মুসলমানদের বেশি-এটা  কি সংবিধানে আছে? ভোটের অধিকার সবার সমান। তাই নিজেদের দুর্বল ভাববেন না। মাথা উচু করে, শিরদাঁড়া সোজা করে দাঁড়ান। আপনাদের ভোটের মূল্য কম আর আমার ভোটের মূল্য বেশি তাতো না। নিজেকে যখন  মাইনরিটি ভাববেন তখন নিজেকে দুর্বল করে দেবেন। আমাদেরও কিছু ভুলত্রুটি আছে, কিন্তু আপনাদের ভালো বন্ধু এ দেশে আমাদের চেয়ে আর কেউ না। শেখ হাসিনা চেয়ে আর কি কেউ আপনাদের আপনজন আছে?

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন পূজা উদযাপন পরিষদের সভাপতি জয়ন্ত দাস দিপুর। আরও উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণি সম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন সিকদার এবং হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য  পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত প্রমুখ।

সাহস২৪.কম/রনি/আল মনসুর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত