জেলগেট থেকেই খালেদার ইফতার ফেরত

প্রকাশ : ১৮ মে ২০১৮, ১৬:৪৮

সাহস ডেস্ক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য ইফতার সামগ্রী নিয়ে রাজধানীর নাজিম উদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে গিয়েছিলেন বিএনপির মহিলা দলের নেত্রীরা। তবে পূর্বানুমতি না নিয়ে যাওয়ায় জেলগেট থেকেই ফিরে যেতে হয়েছে তাদের।

জানা যায়, শুক্রবার (১৮ মে) দুপুরে বিএনপির মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের নেতৃত্বে প্রায় ১৫ জন নেত্রী জেলগেটে যান। দুপুর ২টা ৪৫ মিনিটের দিকে কারা ফটকের দিকে গেলে পুলিশ তাদের বাধা দেয়। একপর্যায়ে জেল কর্তৃপক্ষের প্রতিনিধি সেখানে উপস্থিত হলে বিএনপির নেত্রীরা তাদের আনা ইফতার সামগ্রী খালেদা জিয়ার কাছে পৌঁছে দেওয়ার অনুরোধ জানান।

এ সময় জেল কর্তৃপক্ষের পক্ষ থেকে বিএনপি নেতাকর্মীদের জানানো হয়, খালেদা জিয়ার নিরাপত্তার স্বার্থে পরিবার ছাড়া অন্য কারও খাবার গ্রহণ করা হবে না। তারপরও কেউ দেখা করতে চাইলে লিখিত আবেদন করতে পারেন।

এ ব্যাপারে মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ সাংবাদিকদের বলেন, ‘আমাদের মা তিন মাসের ওপরে কারাবন্দি। আজকে প্রথম রমজান, আমাদের নেতাকর্মীরা জানে না তিনি কী খাচ্ছেন। আমরা আমাদের মা বেগম খালেদা জিয়ার জন্য ইফতার সামগ্রী নিয়ে এসেছিলাম। তিনি একজন মুক্তিযোদ্ধার স্ত্রী। আমরা প্রয়োজনে এখানে বসে ইফতারও করতে পারি। কিন্তু এটা আমাদের মূল উদ্দেশ্য নয়, আমরা চাই ইফতার আমাদের মায়ের কাছে পৌঁছে দেওয়া হোক।’

তবে জেল কর্তৃপক্ষের অনুমতি না পেয়ে ইফতার সামগ্রী নিয়ে ফিরে যান বিএনপি নেতাকর্মীরা। এ সময় উপস্থিত ছিলেন বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক নূরে আরা সাফা, সাবেক সংসদ সদস্য শাম্মী আখতার প্রমুখ।

সাহস২৪.কম/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত