খুলনায় গণতন্ত্রের বিজয় হয়েছে : নাসিম

প্রকাশ : ১৬ মে ২০১৮, ১৬:৪১

সাহস ডেস্ক

খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার প্রয়োগের বিজয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও  স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

আজ বুধবার ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর আওয়ামী লীগের  সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম এ মন্তব্য করেন। বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট সফলভাবে উৎক্ষেপণ উপলক্ষে কেন্দ্রীয় ১৪ দলের পক্ষ থেকে বঙ্গবন্ধুর  প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়।

মোহাম্মদ নাসিম বলেন, বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপণের মধ্য দিয়ে মহাকাশ বিজয় করেছি। আমরা মহাকাশে বঙ্গবন্ধুর জয় বাংলা স্লোগান পৌঁছে দিয়েছি। বাংলার সার্বিক উন্নয়ন ও ভবিষ্যৎ প্রজন্মের স্বার্থে আজকে এই মহাকাশ বিজয়।

তিনি বলেন, খুলনা সির্টি কর্পোরেশন নির্বাচনের বিজয় গণতন্ত্রের বিজয়। জনগণের ভোটাধিকার প্রয়োগের বিজয়। সুষ্ঠু নির্বাচন হবে কিনা তা নিয়ে অনেক  আশঙ্কা ছিল। সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির বিজয় হয়েছে।

আওয়ামী লীগের এ নেতা বলেন, আওয়ামী লীগের প্রার্থী খালেদ একজন পরিচ্ছন্ন ও সফল মেয়র ছিলেন। খুলনার জনগণ তাদের ভুল বুঝতে পেরে,  গতবারের কাছ থেকে শিক্ষা নিয়ে খালেদকে বিজয় করেছে। আমরা মনে করি বর্তমান নির্বাচন কমিশনের মাধ্যমে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হয়েছে এবং  জনগণ ভোট দিয়েছে।

তিনি আরও বলেন, নির্বাচন সুষ্ঠু হয়েছে। বিএনপির প্রার্থীর একটি কেন্দ্র নিয়ে অভিযোগ ছিল যা নির্বাচন কমিশন বন্ধ করে দিয়েছে। নির্বাচন হলে  জয়-পরাজয় থাকবে। কিন্তু জয় পরাজয়কে শান্ত মনে গ্রহণ করাটাই হচ্ছে গণতন্ত্রের আচরণ। এ নির্বাচনের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের  যাত্রা এবং শান্তির পথে বাংলাদেশ এটা প্রমাণ হয়ে গেছে।

এ সময় এক প্রশ্নের জবাবে মোহাম্মদ নাসিম বলেন, আদালতের রায়ে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া কারাগারে আছেন। তার চিকিৎসা নিয়ে আওয়ামী  লীগ কেন রাজনীতি করবে? রাজনীতি করার প্রশ্নই ওঠে না। সার্বিকভাবে মর্যাদার সঙ্গে তার চিকিৎসা দেওয়া হচ্ছে, বরং বিএনপিই খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে রাজনীতি করছে।

সাহস২৪.কম/রনি/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত