সাংবাদিক নির্যাতন: তদন্ত করে ব্যবস্থা গ্রহণের আশ্বাস

প্রকাশ : ২৪ এপ্রিল ২০১৮, ১৬:২১

সাহস ডেস্ক

বাংলা টিভির সাংবাদিকের ওপর পুলিশের নির্যাতন অনাকাঙ্ক্ষিত জানিয়ে ঘটনায় তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আসাদুজ্জামান মিয়া।

মঙ্গলবার (২৪ এপ্রিল) দুপুরে ডিএমপি সদর দফতরের সামনে পুলিশের নির্যাতনের প্রতিবাদে অবস্থান নেয় সাংবাদিকরা। এসময়দোষী পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করার দাবিতে স্মারকলিপি নিয়ে ডিএমপি কমিশনারের কার্যালয়ে যান সিনিয়র সাংবাদিকরা। তখন তিনি তাদেরকে এ আশ্বাস দেন।

এসময় ডিএমপি কমিশনার বলেন, সাংবাদিক নির্যাতনের বিষয়টি অনাকাঙ্ক্ষিত। এধরণের ঘটনার যাতে পুনরাবৃত্তি না ঘটে সেজন্য ইতোমধ্যে নির্দেশনা দেওয়া হয়েছে। সাংবাদিক নির্যাতনের ঘটনায় তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গতকাল সোমবার (২৩ এপ্রিল) দুপুরে রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের সামনে বিএনপির বিক্ষোভ মিছিল ছত্রভঙ্গ করে দেওয়ার পর দলের নেতাকর্মীদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ায় জড়ায় পুলিশ। এসময় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে বাংলা টিভির রিপোর্টার আরমান ও ক্যামেরাপার্সন মানিককে হেনস্তা করা হয়। সাংবাদিক পরিচয় দেয়ার পরও তাদেরকে পুলিশ গাড়িতে তুলে পল্টন থানায় নিয়ে যায়। অবশ্য পরে অন্যান্য মিডিয়ার সাংবাদিকরা থানায় উপস্থিত হলে তাদেরকে ছেড়ে দেওয়া হয়।

 

সাহস২৪.কম/রনি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত